AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংসদের মতো উপজেলা নির্বাচনেও একই ব্যবস্থা: ইসি আলমগীর


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নারায়নগঞ্জ
০৪:৫০ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
সংসদের মতো উপজেলা নির্বাচনেও একই ব্যবস্থা: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, সংসদ নির্বাচনে যে ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, উপজেলা নির্বাচনেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এখানে কে কার আত্মীয়, কে কার আত্মীয় নয় এটা বিবেচ্য বিষয় নয়। বিবেচ্য বিষয় হলো উনি প্রার্থী কি না। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার (২১ এপ্রিল) উপজেলা নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে নির্বাচনে প্রভাব বিস্তার নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি আলমগীর এসব কথা বলেন। তিনি বলেন, উপজেলা নির্বাচনগুলো যেন শান্তিপূর্ণ হতে পারে সেজন্য আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আমাদের প্রশাসন এবং অন্যান্য বিভাগ ব্যবস্থা নিয়েছে। আমরা একটা সুষ্ঠু শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন চাই।

কোনো অপশক্তি বা অন্যায়ের কাছে নির্বাচন কমিশন মাথা নত করবে না উল্লেখ করে তিনি বলেন, সংসদ নির্বাচনে যে ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে এবারও একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনে প্রার্থী হলে উনার যেসকল আইনগত অধিকার আছে সেগুলো সমান পাবে, যেগুলো করার অধিকার নেই যারই আত্মীয় হোক না কেন তার বিষয়ে কোন ছাড় দেওয়া হবে না। এরই মধ্যে আপনারা দেখেছেন যারা এ ধরনের কাজ করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের যারা কর্মকর্তা আছেন তারা ব্যবস্থা নিয়েছেন।
এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

Link copied!