AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে অতি. উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৪:২৪ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
নরসিংদীতে অতি. উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

দক্ষিণ বিভাগ ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ডিবি (সাইবার এন্ড স্পেশাল ক্রাইম) মো. সোলায়মান মিয়ার বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে মিথ্যা ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এসএসসি ৯৮ ব্যাচের বন্ধুরা।


বুধবার (১৭ এপ্রিল) সকালে নরসিংদীর রায়পুরায় রাজিউদ্দিন আহমেদ রাজু অডিটরিয়ামে ফ্রেন্ডস ফরএভার ৯৮ অফিস কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ‍‍`৯৮ ব্যাচের পক্ষ হতে লিখিত বক্তব্য পাঠ করেন মোঃ মিলন ভূইয়া। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের বন্ধু ’৯৮ ব্যাচের গর্ব রায়পুরা তথা নরসিংদীর কৃতি সন্তান অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ডিএমপি মোঃ সোলায়মান মিয়া আমাদের জানামতে একজন সৎ, পরোপকারী ও সাদা মনের মানুষ। তিনি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। তার বিরুদ্ধে মোতালিব ও সেন্টুর লোকজন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য অপ-প্রচার করে আসছে। অথচ, তারা নিজেরাই ভূমিদস্যু। আমাদের জানামতে রায়পুরা পশ্চিমপাড়া মোঃ সোহেল ভূইয়া নামে একজন তার ক্রয়কৃত সম্পত্তিতে স্থাপনা নির্মান করতে গেলে রায়পুরার দলিল লেখক সমিতির সভাপতি মোতালিব ভেন্ডার ও খলিলুর রহমান সেন্টু, ইদ্রিস আলী মুন্সীসহ বেশ কয়েকজন ঐ জায়গায় স্থাপনা নির্মান করার জন্য বাধা প্রদান করে। এক পর্যায়ে সোহেল ভূঁইয়াকে শারিরীক ভাবে আঘাত করে ও প্রাণ নাশের হুমকি প্রদান করে এবং ১০লক্ষ টাকা চাঁদা দাবী করে। সোহেল ভূঁইয়া ক্রয়কৃত সম্পত্তির সকল কাগজ-পত্র প্রদর্শন করলেও উক্ত সন্ত্রাসিরা তাদের দাবীকৃত ১০লক্ষ টাকা চাঁদা না পাওয়ায় তাকে তার ক্রয়কৃত সম্পত্তিতে কোনরূপ কাজকর্ম করতে দিচ্ছে না। উক্ত ঘটনাকে কেন্দ্র করে আমাদের বন্ধু অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সোলায়মান মিয়াকে নিয়ে চক্রটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ পত্রে বিভিন্ন ধরনের বিভ্রান্তিকর তথ্য ও অপ-প্রচার করে যাচ্ছে। উক্ত ঘটনার সাথে বন্ধু সোলায়মান মিয়ার কোনরূপ সম্পৃক্ততা বা সূত্র না থাকা সত্তেও ওই চক্রটি নানাভাবে অপ-প্রচার করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে।


এই গ্রুপটি রায়পুরা এলাকার অনেক মানুষের জায়গা-জমি জোড় পূর্বক দখল ও প্রাণ নাশের হুমকি প্রদান করে আসছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলঃ মোতালিব ভেন্ডারের আপন চাচা সুবল মিয়া ও আপন চাচাত ভাই সহিদ, রায়পুরা পূর্বপাড়া গ্রামের ফারক মিয়া, রায়পুরা বাস ষ্ট্যান্ডের সরকারী জায়গা ও মিজান মিয়ার জায়গা, পশ্চিমপাড়া মোড়ের প্রদীপ সাহার জায়গা, পশ্চিমপাড়ার করিমের সম্পত্তি ও পশ্চিমপাড়ায় সরকারী সম্পত্তি, মোনায়েম ভূইয়া সহ রায়পুরা কো-অপারেটিভ সমিতির কোটি কোটি টাকার সম্পতি এভাবে সন্ত্রাসি কার্যকলাপের মাধ্যমে আত্মসাৎ করেছে। যেখানে তারা নিজেরাই ভূমিদস্যু, উপরন্তু রাষ্ট্রের একজন সম্মানিত নাগরিকের উপর এহেন ঘৃনিত অপ-প্রচার করে উদুর পিন্ডি ভুদুর ঘাড়ে চাপানোর চেষ্টা করে যাচ্ছে। আমরা এ সন্ত্রাসি বাহিনীর অপ-প্রচার, বিভ্রান্তিকর তথ্যের বিরুদ্ধে তীব্র নিন্দা, ঘৃণা এবং প্রতিবাদ জানাচ্ছি।


এসময় উপস্থিত ৯৮ ব্যাচের অর্ধশতাধিক বন্ধু এ সন্ত্রাসি ভূমিদস্যু বাহিনীর বিরুদ্ধে স্থানীয় প্রশাসনসহ সবার দৃষ্টি আকর্ষণ করে এদের বিরুদ্ধে অবিলম্বে আইনানুগ দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!