AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদের দিনে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই!


ঈদের দিনে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই!

সিংগাইরে পবিত্র ঈদুল ফিতরের দিনে কৃষকের  স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি গরু ও তিনটি ছাগল পুড়ে মারা গেছে। এতে প্রায় ৭- ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। 

ঈদের দিন বৃহস্পতিবার ( ১১ এপ্রিল) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার ধল্লা ভুঁইয়া পাড়া মৃত জুরান ব্যাপারীর পুত্র কৃষক আকবর আলী ওরফে আজগরের  বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

  ক্ষতিগ্রস্ত কৃষক আজগর আলী জানান, সন্ধার দিকে হঠাৎ গোয়াল ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় তার তিনটি গরু ও তিনটি ছাগল পুড়ে মারা যায়। সেই সাথে গরুর ঘর এবং বসতবাড়ির দুইটি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তার আগেই আগুনে গরু ছাগলসহ ৭ থেকে ৮  লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 স্থানীয়দের মতে , গরুর ঘরের লাগানো মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  এদিকে আগুনে পুড়ে সর্বশান্ত  ক্ষতিগ্রস্ত  কৃষক  আকবর আলী পুনর্বাসনের জন্য সরকারের সহযোগিতা কামনা করেছেন।

 সিংগাইর ফায়ার স্টেশন অফিসার ইস্তিয়াক হোসেন বলেন, অগ্নিকাণ্ডে ৫ - ৭ লাখ টাকা ক্ষতি হলেও   আগুন নিয়ন্ত্রণ এনে ১০ লাখ টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছে। 

ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুঁইয়া বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। আমি বিষয়টি ইউএনও মহোদয়কে অবহিত করেছি।  ব্যক্তিগত সহযোগিতার পাশাপাশি আগামী উপজেলা মাসিক সমন্বয় সভায় বিষয়টি তুলবেন বলেও জানান তিনি। 

 এ ব্যাপারে সিংগাইর  উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, খবর পেয়ে আমি স্থানীয়  চেয়ারম্যান সাহেবকে ঘটনাস্থলে যাওয়ার জন্য বলেছি। নিয়ম অনুযায়ী উপজেলা পরিষদের পাশাপাশি   ত্রাণ  ও দুর্যোগ ব্যবস্থাপনা পুনর্বাসন  মন্ত্রণালয় থেকে যতটুকু সম্ভব আগুনে  ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসন করা হবে। 

 

একুশে সংবাদ/এস কে

Link copied!