AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেকনাফ সীমান্তের ওপারে বিকট বিস্ফোরণ


টেকনাফ সীমান্তের ওপারে বিকট বিস্ফোরণ

বাংলাদেশ সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘাত আরও ব্যাপক আকার ধারণ করেছে। ওপার থেকে আবারো ভেসে আসছে গোলাগুলি ও বিকট বিস্ফোরণের শব্দ। এ অবস্থায় আতঙ্কে রয়েছে টেকনাফের সীমান্ত এলাকায় বসবাসকারী বাংলাদেশিরা। মাঝে পাঁচ দিন রাখাইনের পরিস্থিতি বেশ শান্তই থাকলেও বৃহস্পতিবার থেকে আবারো বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে।

স্থানীয়রা জানায়, হোয়াইক্যং ও হ্নীলা সীমান্তের পূর্বদিকে মিয়ানমার থেকে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে। ধারণা করা হচ্ছে, ওইসব এলাকায় নতুন করে সংঘাত ছড়িয়েছে। সীমান্তের এসব এলাকায় শনিবার ভোর পর্যন্ত অর্ধশতাধিক বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া গেছে। বিশেষ করে সাবরাং ইউনিয়ন, সেন্টমার্টিন, শাহপরীর দ্বীপ, হোয়াইক্যংয়ের খারাংখালী, ঝিমংখালী, হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার, ওয়াব্রাং, পুরানবাজার, ফুলের ডেইল, চৌধুরীপাড়া, টেকনাফ সদরের আলীখালি, লেদা, মুচনী, জাদীমুড়া, দমদমিয়া, টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া, চৌধুরীপাড়া, কেকে পাড়া, জালিয়াপাড়াসহ অন্তত ৩০টি গ্রামে বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে।

হোয়াইক্যংয়ের বাসিন্দা দিনমজুর আলম বলেন, ‘এক অদ্ভুত আওয়াজ ভেসে আসে, বাড়িতে ঘুমাইতে পারি না। খেতে কাজ করতে গেলে ভয়ে ভয়ে কোদাল মারি। কোন সময় যেন এসে গায়ে লাগে!

টেকনাফের নাজির পাড়ার ইজিবাইক চালক সালাম মিয়া বলেন, ‘শনিবার ভোরে ইজিবাইক চালাতে বের হয়ে চমকে উঠি। মনে হচ্ছে ভূমিকম্পে সব উল্টে যাইতেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. খোরশেদ আলম বলেন, ‘গোলাগুলির শব্দ কয়েক দিন তেমন শোনা না গেলেও এখন আবার থেমে থেমে বিকট শব্দ পাওয়া যাচ্ছে। মনে হচ্ছে মিয়ানমারে দুপক্ষের মধ্যে ফের সংঘর্ষ শুরু হয়েছে।

সীমান্তে এমন পরিস্থিতিতে বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন টেকনাফের বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!