AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিংগাইরে অবৈধভাবে মাটি কাটায় ২ জনকে ৫ লাখ টাকা জরিমানা ও  ৪ জনকে কারাদন্ড


সিংগাইরে অবৈধভাবে মাটি কাটায় ২ জনকে ৫ লাখ টাকা জরিমানা ও  ৪ জনকে কারাদন্ড

মানিকগঞ্জের সিংগাইরে অবৈধভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রির দায়ে মুরাদ ও সিরাজুল ইসলাম নামের দু,ব্যক্তিকে  ৫ লাখ টাকা জরিমানা ও ৪জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. আব্দুল কাইয়ুম খান। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে বিষয়টি তিনি নিশ্চিত করেন। উপজেলার চান্দহর ইউনিয়নের ইসলামপুর মৌজার পালপাড়া কালিগঙ্গা নদী ও একই ইউনিয়নের চর মূলবর্গ চক পালপাড়া ধলেশ্বরী নদীর পাড়, চর জামালপুর এলাকায় এ  ঘটনা ঘটে। 

অভিযুক্তরা হলেন, উপজেলার চান্দহর ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত.মহিউদ্দিন মাদবরের ছেলে মুরাদ হোসেন(৫০) ও একই ইউনিয়নের চর মূলবর্গ গ্রামের আব্দুল করিমের ছেলে সিরাজুল ইসলাম (৪০)। 

কারাদন্ড প্রাপ্তরা হলেন, উপজেলার চর জামালপুর গ্রামের আব্বাছ আলীর ছেলে আসিফুল ইসলাম (২৫) একই এলাকার রাজু মিয়ার ছেলে সোহাগ হোসেন (২৪) আনোয়ার হোসেনের ছেলে হৃদয় হোসেন (২২) চর আজিমপুর গ্রামের মগর আলীর ছেলে সজিব (২০)।

উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, উপজেলার চান্দহর ও চর জামাল এলাকার মাটি ব্যবসায়ীরা অবৈধভাবে মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছিলো। বিষয়টি প্রশাসনের নজরে এলে বুধবার দিবাগত রাতভর অভিযান পরিচালনা করে সরেজমিনে গিয়ে ঘটনার সতত্য পেয়ে অভিযুক্তদের আটক করে জরিমানা ও বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। এসময় চান্দহর ইউনিয়ন উপ-সহকারি ভূমি কর্মকর্তা আব্দুস ছালাম ও থানা পুলিশ এ অভিযানে অংশ নেন। 

উপজেলা নির্বাহি অফিসার পলাশ কুমার বসু বিষয়টি নিশ্চিত করে বলেন, বালু মহালও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০এর (১৫) ১ ধারা অনুযায়ী ২ জনকে অর্থদন্ড ও ৪ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এ  অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!