AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামপালে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
১২:৪০ পিএম, ১৫ মার্চ, ২০২৪
রামপালে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

‍‍`স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি‍‍` এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটের রামপালে বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৫ মার্চ) সকাল সাড়ে সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ ভবন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে  আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা  চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

এসময় উপস্থিত ছিলেন রামপাল প্রেস ক্লাবের সভাপতি হাওলাদার আব্দুল হাদী, উপজেলা প্রকৌশলী গোলজার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মতিউর রহমান, সমাজসেবা অফিসার মোঃ শাহিনুর রহমান, প্রভাষক মোঃ মোস্তফা কামাল পলাশ, সাব-ইন্সপেক্টর লিটন কুমার বিশ্বাস, ফায়ার সার্ভিস কর্মকর্তা মোঃ মশিউর রহমান, প্রধান শিক্ষক হাওলাদার আঃ মান্নান প্রমুখ। 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির উদ্যোগে ১৯৬২ সালের ১৫ মার্চ মার্কিন কংগ্রেসে ক্রেতা-ভোক্তার স্বার্থে চারটি অধিকার স্বীকৃতি পায়। মার্কিন কংগ্রেসে ক্রেতা-ভোক্তা আন্দোলনের আনুষ্ঠানিক স্বীকৃতির ঐতিহাসিক দিনটি স্মরণে প্রতি বছরের ১৫ মার্চ দেশে উদযাপিত হয় বিশ্ব ভোক্তা অধিকার দিবস।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!