AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় রোজার প্রথম দিনেই জমজমাট ইফতার বাজার


ভাঙ্গুড়ায় রোজার প্রথম দিনেই জমজমাট ইফতার বাজার

পবিত্র রমজান মাসের শুরুতেই পাবনার ভাঙ্গুড়ায় জমে উঠেছে ইফতার বাজার। রমজানের প্রথম দিনেই উপজেলার ইফতারের দোকানে দেখা গেছে উপচেপড়া ভিড়।

মঙ্গলবার (১২ মার্চ) প্রথম রোজার দিনে বিকেলে উপজেলার শরৎনগর বাজার, কলেজ পাড়া মোড়, বড়াল ব্রীজ স্টেশন বাজার, বাসস্ট্যান্ড, উত্তর মেন্দা বাজারসহ ইফতার সামগ্রীর দোকানে ভিড় দেখা গেছে।

ইফতার কিনতে আসা মামুন হোসেন বলেন, বাসায় ইফতার বানানো হলেও বাইরে থেকে ইফতার না নিলে, মনে হয় কিছু একটা অসম্পূর্ণ থেকে যায়। তবে এ বছর ইফতারের দাম কিছুটা বেশি থাকায় একটু কম কম কিনছি।

এছাড়াও বিভিন্ন এলাকার হোটেল থেকে শুরু করে রাস্তার পাশের অস্থায়ী দোকানে বিক্রি হতে দেখা গেছে ইফতার সামগ্রী। ছোলা, বুট, মুড়ি, পেঁয়াজু, আলুর চপ, বেগুনি, ডিম চপ, মিষ্টি, শাহী হালিম, গরু-মুরগি-খাসির হালিম, ঘোলের পাশাপাশি অনেকে তাদের নিজস্ব বিশেষ আয়োজন নিয়ে বসেছেন।

রোজার প্রথম দিনে ফলের প্রতিও মানুষের আগ্রহ লক্ষ্য করা গেছে। খেজুর, তরমুজ, মালটা, কলা, আপেলের চাহিদা ছিল বেশি। খেজুর, আপেল, মালটা, তরমুজ ও কলার দাম আগের তুলনায় অনেক বেশি। ছোট আকৃতির তরমুজ কিনতেও লাগছে দুইশ থেকে আড়াইশ টাকা। বড় আকৃতির তরমুজে বিক্রেতারা দাম হাঁকছেন চারশত থেকে পাঁচশত টাকা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!