AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুমিল্লায় ভোটকেন্দ্রে গোলাগুলি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
১০:৫৭ এএম, ৯ মার্চ, ২০২৪
কুমিল্লায় ভোটকেন্দ্রে গোলাগুলি

কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে ভোটকেন্দ্রের বাইরে দুই পক্ষের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধ হওয়াসহ দুইজন আহত হয়েছেন। শনিবার (৯ মার্চ) ভোটগ্রহণ চলাকালে ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিজের ভোটাধিকার প্রয়োগের পর ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করেন, ১৯ নম্বর ওয়ার্ডে মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গোলাগুলি হয়েছে। তার এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

এর আগে কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র পদের উপনির্বাচনে ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে বাধা দেয়ার অভিযোগ উঠে। সেই সঙ্গে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ করেছেন প্রার্থীরা। শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন অভিযোগ করেন প্রার্থীরা। অন্যদিকে, ভোটগ্রহণ শুরুর পর সকালেই কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ উপনির্বাচনে মোট ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। পাশাপাশি এবারের নির্বাচনে ১০৫টি কেন্দ্রে পুরোপুরি ইভিএমে ভোট হচ্ছে। এবার দলীয় কোনো প্রতীক না থাকায় সরকারদলীয় দুইজন ও বিএনপির বহিষ্কৃত দুই নেতাসহ মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সকালেই হাতি প্রতীকের মেয়র প্রার্থী নূর উর রহমান ও অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের ভোট দেয়ার কথা রয়েছে। তারা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচনকে ঘিরে কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও আনসারের ২৭টি ছাড়াও ৯টি স্ট্রাইকিং ফোর্স ও দুইটি রিজার্ভ টিম দায়িত্ব পালন করছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত রয়েছে র‍্যাবের ২৭টি টিম ও ১২ প্লাটুন বিজিবি।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!