AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাদারগঞ্জে গ্রাহকের টাকা নিয়ে উধাও সমবায় সমিতি


মাদারগঞ্জে গ্রাহকের টাকা নিয়ে উধাও সমবায় সমিতি

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় সমবায়ের নামে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে চস্পট দিয়েছে আশার আলো নামে একটি সমবায় সমিতির চেয়ারম্যানসহ পরিচালকরা। সমিতিতে গচ্ছিত টাকা ফেরত পেতে মানববন্ধন করেছে সমিতির গ্রহকরা।

সোমবার (৪ মার্চ) উপজেলার বালিজুড়ী বাজারে আশার আলো সমবায় সমিতি প্রধান কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন, বিক্ষোভ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন ভু্ক্তভোগীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১০ সালে উপজেলা থেকে নিবন্ধন নিয়ে আশার আলো সমবায় সমিতি যাত্রা শুরু করলে আমরা বেশ কিছু গ্রাহক জীবনের কষ্টে অর্জিত অর্থ এই সমবায় সমিতিতে গচ্ছিত রাখি। দীর্ঘদিন ধরে সমবায় সমিতি অফিসে গিয়েও গচ্ছিত টাকা ফেরত পাচ্ছি না।

বালিজুড়ী বাজারের ব্যবসায়ী মঞ্জরুল, মাসুম মিয়াসহ অনেক গ্রাহক জানান, তারা আশার আলো সমবায় সমিতির চেয়ারম্যান শফিউল আলম, কামরুল ইসলাম এর লাভের প্রলোভনে পড়ে তারা সমিতিতে আমানত হিসাবে কয়েক লাখ টাকা রাখেন। তাদের টাকাসহ ঐ সমিতির দুইশ গ্রাহকের প্রায় ১০ কোটি টাকা নিয়ে চেয়ারম্যান ও পরিচালকরা উধাও হয়ে যায়। বর্তমানে তারা অফিস বন্ধ করে পালিয়ে গেছে। যেকোন সময় বিদেশ পালাতে পারে বলে ক্ষতিগ্রস্থ গ্রাহকরা আশংঙ্কা করছে।

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান শফিউল আলম কামরুলের সাথে যোগাযোগ করলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

উপজেলা সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলমের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন কথা বলার মতো সময় নেই। কেন সময় নেই জানতে চায়লে তিনি নামাজের ওয়াক্তসহ নানা অযুহাত দিয়ে ফোন কেটে দেন।

 

একুশে সংবাদ/সা.ই.প্র/জাহা

Link copied!