AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নওগাঁর মান্দায় অবৈধভাবে বালু উত্তোলন করায় এক বছরের কারাদণ্ড


নওগাঁর মান্দায় অবৈধভাবে বালু উত্তোলন করায় এক বছরের কারাদণ্ড

নওগাঁর মান্দায় আত্রাই  নদী‍‍`র ইজারা বহির্ভূত মৌজা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজিজার রহমান নামে একজনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির মুন্সি।

 

তিনি জানান, আত্রাই  নদী‍‍`র ইজারা বহির্ভূত (পাঁঠাকাটা বাজারের উত্তর-পশ্চিমে) আয়াপুর মৌজার ভাটি  অংশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  নওগাঁর মহাদেবপুর উপজেলার সফাপুর ইউনিয়নের অন্তর্গত বিনোদপুর গ্রামের মোজাহারের ছেলে আজিজার রহমান (৪৩) কে মাটি ও বালু মহাল ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এসময়  অবৈধভাবে উত্তোলনকৃত বালুগুলো জব্দ করা হয়। এরপর জব্দকৃত বালুগুলো গত ২৮ ফেব্রুয়ারি  নিলামে বিক্রয় করা হয়েছে।

জেলা প্রশাসক মো.গোলাম মওলা বলেন,আত্রাই নদীর ভাটি অংশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে গত ২৬ ফেব্রুয়ারি  মান্দায় একজনকে এক বছরের কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হয়েছে এবং অবৈধভাবে উত্তোলিত বালু আটক করে ২৮ ফেব্রুয়ারি  ২ লক্ষ ৭২ হাজার টাকায় নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!