AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন


উজিরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন

বরিশালের উজিরপুর উপজেলার কুড়ালিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমুল্য রতন বিশ্বাসের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন অভিভাবক ও স্থানীয়রা। 

বৃহস্পতিবার  (২৯ ফেব্রুয়ারি ) সকাল সারে ১০ টার উপজেলার  জল্লা ইউনিয়নের কুড়ালিয়া পানবাড়ী বাজারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- অরবিন্দ সরকার,সাবেক চেয়ারম্যান পুত্র অচিন্ত বাড়ৈর,  সাবেক ইউপি সদস্য সবিতা রানি,উত্তম মধু, দুলাল শিউরি, অসিম রায়, অঞ্জনা ঢালীসহ শত শত নারী-পুরুষ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি এলাকার প্রভাবশালীদের ছত্রছায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ণ করে চলেছেন। 

তারা আরও বলেন, সুকৌশলে ম্যানেজিং কমিটি বন্ধ রেখে ভুয়া বিল ভাউচার করে বিদ্যালয়ের ফান্ডের টাকা হাতিয়ে নিয়েছেন।

 ওই স্কুলের নতুন কমিটির অভিভাবক সদস্য নির্বাচিত হওয়ার পরেও কাগজ পত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা না দিয়ে নতুন কমিটি বানচাল করার চেষ্টা করছে প্রধান শিক্ষক।

 আরো বলেন ভারতের দ্বৈত নাগরিক সুমন বালাকে দিয়ে কমিটি বানচালের জন্য বরিশাল আদালতে মিথ্যা মামলা দায়ের করে। এছাড়া ক্ষমতার অপব্যবহার করে ছাত্রীদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করে শিক্ষার পরিবেশ নষ্ট করছেন। 

উল্লেখ্য ৫ ফেব্রুয়ারি কুড়ালিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন তফসিল ঘোষণা করা হয়। মনোনয়ন পত্র সংগ্রহ ও জমাদান এবং বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ও নির্বাচনের তারিখ ২৬ ফেব্রুয়ারি দেয়া হয়। এরই পরিপ্রেক্ষিতে ২১ ফেব্রুয়ারি সকালে স্কুল সভা কক্ষে স্থানীয় ব্যক্তিদের নিয়ে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয় এবং সর্বসম্মতিক্রমে বিমল হালদার, অমল ওঝা, শ্যামল হালদার,স্বর বালা ও সবিতা হালদারকে অভিভাবক সদস্য হিসেবে নির্বাচিত করে। 

এছাড়াও মামলা তুলে নেয়ার কথা বলেও তাল বাহানা করে অভিযুক্ত প্রধান শিক্ষক। 

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক অমূল্য রতন বিশ্বাস বলেন, আমার বাবা মারা যাওয়ায় এবং এসএসসি পরীক্ষা চলমান থাকায় আগামী রবিবার মামলা তুলে নেওয়ার জন্য বরিশাল আদালতে যাব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবিএম জাহিদ হোসেন বলেন, বারবার নির্দেশ দেওয়ার পরেও প্রধান শিক্ষক কর্ণপাত করেন না। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!