AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুড়িগ্রাম জেলা পরিষদ উপ-নির্বাচনে ত্রিমুখী লড়াই


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
০৩:০৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
কুড়িগ্রাম জেলা পরিষদ উপ-নির্বাচনে ত্রিমুখী লড়াই

আসছে আগামী ৯ মার্চ শনিবার কুড়িগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে আসন্ন জেলা পরিষদ উপ-নির্বাচন। এই উপ-নির্বাচনে মোট প্রার্থী ৩ জন। এর মধ্যে আনারস প্রতিক নিয়ে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, মোটর সাইকেল প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ন.ম. ওবায়দুর রহমান ও কাপ-পিরিচ প্রতিক নিয়ে স্থানীয় দৈনিক কুড়িগ্রাম খবর পত্রিকার সম্পাদক ছানালাল বকসী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


উক্ত নির্বাচনে কুড়িগ্রাম জেলার ৭৩টি ইউনিয়ন, ৯টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ভোট ১,০১৫টি।  জনপ্রতিনিধি ব্যক্তিরাই ভোট প্রদান করবেন।

তবে এবার এই উপ-নির্বাচনে জনপ্রতিনিধিদের ভোট প্রদানের মাধ্যমে ত্রিমুখী লড়াইয়ে কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হবেন। জয়ের প্রত্যাশায় প্রার্থীরা বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ভোটারদের দ্বারে দ্বারে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে দিনরাত এক করে ভোট প্রার্থনা করছেন।

সরেজমিনে, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ভোটারদের সঙ্গে সংবাদকর্মীর কথা হলে অনেকেই বলেন, এই উপ-নির্বাচনে সহজেই বলা যাচ্ছে না কার জয় নিশ্চিত। কেননা গত ১৭-১০-২০২২ইং তারিখে জেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি জাফর আলীর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। তবে ভোটাররা সাবেক প্রার্থীকে পুনরায় নির্বাচিত করবে কিনা, নতুন কোন মুখকে নির্বাচিত করবে বিষয়টি নিয়ে সংশয় রয়েছে।

কুড়িগ্রাম জেলা পরিষদ উপ-নির্বাচন নিয়ে প্রশাসনের সঙ্গে সংবাদকর্মীর কথা হলে তিনি বলেন, এই উপ-নির্বাচন একটি অবাদ সুষ্ঠু নির্বাচন হবে। কোন ধরনের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন দেখা গেলে প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ভোটাররা যাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন তিনি হবেন জেলা পরিষদ চেয়ারম্যান। 

 

একুশে সংবাদ/এনএস

Link copied!