AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট!! বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা


Ekushey Sangbad
আবুল কাশেম রুমন, সিলেট
০১:৩২ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪
সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট!! বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে। এ ধর্মঘট চলাকালে সকাল থেকে বিপাকে এসএসসি পরিক্ষার্থীরা। অনেকেই পরিবহন ধর্মঘট সম্পর্কে আগে থেকে অবগত না থাকলে ভোরে বাসা বাড়ি থেকে বের হয়ে পড়তে হয় বিড়ম্বনায়।

 

গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলায় আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করেন পরিবহন শ্রমিকরা। সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এ কর্মসূচি পালিত হচ্ছে। পরিবহন সংকটে স্থবির হয়ে পড়েছে জনজীবন। যাত্রিরা পড়েছেন ভোগান্তিতে। মহাসড়ক ও আঞ্চলিক সড়ক গুলোতে কোন যান চলাচল করছে না। রোববার (২৫ ফেব্রুয়ারি) মহানগরের কোর্ট পয়েন্টে একটি মানববন্ধন কর্মসূচি থেকে এ কর্মসূচির ডাক দেয় সংগঠনটি। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিন-ভর মাইকিং করে সিলেটে কর্মবিরতি পালনের আহ্বান জানানো হয় পরিবহন শ্রমিকদের।

দীর্ঘ দিন ধরে সিলেটে প্রতি মাসের ১৮-২০ দিন পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং  স্টেশন গুলোর। ফরে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়ি গুলোর চালক। শধু তাই নয়, সড়কের যানবাহন কম চলাচল করায় ভোগান্তিতে পড়েন যাত্রীসাধারণরাও। পরিবহন নেতারা বলছেন- সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্ণা দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েক বার আন্দোলনও করা হয়েছে। কিন্তু অবস্থা  সেই রকম। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনের পথ বেছে নিয়েছেন।

এছাড়া সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ- বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এদুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে বুধবার বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন সিলেটের পরিবহন প্রমিকরা।

এদিকে, বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকেই সিলেটের সড়ক গুলো যানবাহনহীন। বাস স্টেশনগুলো থেকে ছেড়ে যাচ্ছে না আঞ্চলিক ও দূরপাল্লার বাস। চলাচল করছে না কোনো ধরনেরই যানবাহন।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!