AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে আগুনে পুড়ে ছাই ৬ ব্যবসায়ীর স্বপ্ন


Ekushey Sangbad
নান্দাইল উপজেলা প্রতিনিধি, ময়মনসিংহ
০৪:৪৭ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
নান্দাইলে আগুনে পুড়ে ছাই ৬ ব্যবসায়ীর স্বপ্ন

হঠাৎ লাগা আগুনে চোখের সামনে ৬ ব্যবসায়ীর স্বপ্নের দোকানগুলো পুড়ে ছাই হয়ে গেল। তিল তিল করে গড়ে তোলা স্বপ্নও সেই সঙ্গে পুড়ে গেল। সারা জীবনের পুঁজি এবং উপাজর্নের একমাত্র অবলম্বন চোখের সামনেই পুড়ে ছাই হয়ে গেল তাদের। দেখা ছাড়া কিছুই যেন করার ছিলনা তাদের। এখন শুধুই আক্ষেপ। 

ময়মনসিংহের নান্দাইলে বীরবেতাগৈর ইউনিয়নের শিবপুর বাজারে আগুনে ৬টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর রাত ৪ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। 

খবর পেয়ে নান্দাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। 

এসময় দুটি মনিহারী,একটি হার্ডওয়ারের দোকান,একটি কাপড়ের দোকান,একটি চা দোকান ও একটি কাঁচামালের দোকান আগুনে পুড়ে মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান বাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন মো.আব্দুস ছালাম, আমিনুল ইসলাম,রতন মিয়া, আব্দুল মন্নাছ, কছিম উদ্দিন এবং ফখরুল মিয়া।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রবিবার ভোর রাত ৪ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ৬টি দোকান পুড়ে গেছে। স্থানীয় লোকজন আগুন নেভানোর কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। 

সরেজমিনে সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে শিবপুর বাজারে গিয়ে দেখা যায় ব্যবসাপ্রতিষ্ঠানগুলো পুড়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। খবর পেয়ে শত শত মানুষ ছুটে আসছেন।

খবর পেয়ে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহায়তার আশ্বাস দেন।

মনিহারী দোকানদার আব্দুস ছালাম  বলেন আগুনে আমার দোকান পুঁড়ে ছাই হয়ে গেছে। এতে ১০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে। 

কাপড়ের দোকানদার রতন মিয়া বলেন, আগুনে আমার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি।এতে আমার ৭  লাখ টাকার ক্ষতি হয়েছে।

নান্দাইল ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. তাজুল ইসলাম মুঠোফোনে বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অনেক চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হই। ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে ক্ষতির পরিমান জানানো হবে। 

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!