AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় ইবাদত-বন্দেগিতে পবিত্র শবে বরাত পালিত


Ekushey Sangbad
ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি, পাবনা
১২:৫৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
ভাঙ্গুড়ায় ইবাদত-বন্দেগিতে পবিত্র শবে বরাত পালিত

যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় রোববার রাতে সারা দেশের ন্যায় পাবনার ভাঙ্গুড়াতেও পবিত্র শবে বরাত পালিত হয়েছে। মহিমান্বিত ওই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময় মহান আল্লাহর অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত ও জিকিরে মগ্ন ছিলেন। অনেকে কবরস্থানে যান এবং আপনজনদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করেন।

অতীতের পাপ ও অন্যায়ের জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করেন সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানরা।

পবিত্র শবে বরাত উপলক্ষে ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদ, সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ জামে মসজিদ, ভাঙ্গুড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদ, সরদার পাড়া জামে মসজিদ, উত্তর মেন্দা পূর্ব পাড়া হযরত ওমর (রা:) জামে মসজিদসহ উপজেলার মসজিদে মসজিদে বাদ মাগরিব থেকে গভীর রাত পর্যন্ত দোয়া মাহফিল, জিকির ও পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়েছে। 

উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আশরাফ আলী বলেন, পবিত্র শবে বরাত মুসলমানদের কাছে পবিত্র রমজানের আগমনী বার্তাও নিয়ে আসে। শাবান মাসের পরে আসে পবিত্র রমজান মাস। তাই শবে বরাত থেকেই কার্যত রমজানের প্রস্তুতি শুরু হয়ে যায়।

পবিত্র শবে বরাতকে কেন্দ্র করে উপজেলর বাড়িতে বাড়িতে হরেক রকমের হালুয়া, ফিরনি, রুটিসহ উপাদেয় খাবার তৈরি করার প্রচলন রয়েছে। এসব খাবার আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশীর বাড়িতে পাঠানো ও গরিব-দুঃখীর মধ্যে বিতরণ করা হয়। এই রাতে অনেকে মুক্ত হস্তে দান-খয়রাত করেন। গড়ে উঠে সম্প্রীতি আর ভাতৃত্ববোধ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!