AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে ফসলের সাথে শত্রুতা করে নষ্ট করা হয়েছে পিঁয়াজ,আলু ও গম


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৬:০০ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
তানোরে ফসলের সাথে শত্রুতা করে নষ্ট করা হয়েছে পিঁয়াজ,আলু ও গম

নিজ জমিতে পেঁয়াজ, আলু, গম চাষ করেছিলেন কৃষক নজরুল ইসলাম। দুই সপ্তাহ পর জমি থেকে নতুন পেঁয়াজ ও আলু  তোলার প্রস্তুতিও নিচ্ছিলেন তিনি।কিন্তু চলতি মাসের(৭ই ফেব্রুয়ারি) সকালে মাঠে গিয়ে তিনি দেখতে পান, পেঁয়াজ, আলু,গমের  গাছগুলো নেতিয়ে পড়েছে। পরে তিনি বুঝতে পারেন, খেতে বিষ প্রয়োগ করা হয়েছে।

এমন জঘন্য অমানবিক ঘটনাটি ঘটেছে, তানোর পৌর এলাকার কালীগঞ্জ সরকারী মেডিক্যালের পিছনে। কৃষক নজরুল ইসলাম চান্দুড়িয়া ইউপির বাজার এলাকার আনিসুর রহমান মোল্লার 

 ছেলে। এ ঘটনায় নজরুল ইসলাম বাদী হয়ে    কালীগঞ্জ এলকার কুরমানের পুত্র আনারুলকে বিবাদী করে তানোর থানায় একটি লিখিত অভিযোগ  দায়ের করেন।

এলাকার বেশকিছু বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত দুই আড়াই মাস পূর্বে নজরুল ইসলাম নিজের ৩০কাঠা জমিতে পেঁয়াজ,আলু ও গম  রোপণ করেন। দুই সপ্তাহ পর পেঁয়াজ ও আলু  তোলার সময় হতো। কিন্তু চলতি মাসের( ৭ই  ফেব্রুয়ারী) সকালে মাঠে গিয়ে তিনি দেখতে পান, পেঁয়াজ, আলু,গমের গাছগুলো নেতিয়ে পড়ে মৃতপ্রায়। ধারণা করেন,রাতে ক্ষেতে বিবাদী আনারুল বিষ প্রয়োগ করেছে। এতে জমির সব পেঁয়াজ,আলু ও গম  নষ্ট হয়ে গেছে।

কৃষক নজরুল বলেন,শত্রুতা করে পেঁয়াজ আলু ও গম খেতে বিষ দিয়েছেন আনারুল। ১৩দিন অতিবাহিত হলে অজ্ঞাত কারনে পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না। আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবি করছি। এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!