AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গুনিয়ায় টপ-সয়েল কাটায় অর্থদণ্ড


রাঙ্গুনিয়ায় টপ-সয়েল কাটায় অর্থদণ্ড

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটায় বদরুস কোম্পানি নামে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন অভিযান চালিয়ে উপজেলার ইসলামপুর ইউনিয়নের উক্ত ব্যবসায়ীকে টপ-সয়েল কাটার অপরাধে এ অর্থদন্ড দেন।

তিনি জানান, উপজেলার ইসলামপুর ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই সময় ফসলি জমি ও পাহাড় থেকে অবৈধভাবে মাটি কাটায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের সংশ্লিষ্ট ধারায় স্থানীয় এক ব্যবসায়ীকে এক লক্ষ টাকা অর্থদণ্ড করা হয়। ঘটনাস্থলে মাটি কাটার কাজে ব্যবহৃত ১টি স্ক্র্যাভেটর জব্দ করা হয়। ফসলি জমি ও পাহাড় কাটা বন্ধে এই অভিযান অব্যাহত থাকাবে বলে তিনি জানান।

এদিকে ইসলামপুর মোহাম্মদপুর মসজিদ ফেলে সড়কের টার্নিং অতিক্রম করলেই খোলা স্থানে রাস্তার পশ্চিম পাশে বিএমবি-২ ইটভাটার জন্য ফসলি জমির মাটি কাটার অভিযোগ উঠেছে। ইটভাটার মালিক ইউনুস কোম্পানি এই মাটি কাটার সাথে জড়িত বলে জানা গেছে। এতে পাশের ফসলি জমিগুলো ভেঙে পড়ছে, এমনকি স্থানীয় চানমিয়া জামে মসজিদও ভাঙনের উপক্রম হয়েছে।

এই বিষয়েও উপজেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।


একুশে সংবাদ/ম.ই.প্র/জাহা
 

Link copied!