AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় ভোটকেন্দ্রে অসুস্থ ও বৃদ্ধদের সহযোগিতায় আনসার সদস্যরা


Ekushey Sangbad
শেখ সাখাওয়াত হোসেন, ভাঙ্গুড়া, পাবনা
০৫:২৫ পিএম, ৯ জানুয়ারি, ২০২৪
ভাঙ্গুড়ায় ভোটকেন্দ্রে অসুস্থ ও বৃদ্ধদের সহযোগিতায় আনসার সদস্যরা

ভোটকেন্দ্রে আনসার সদস্যদের সহযোগিতায় নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুবই খুশি  অসুস্থ ও বৃদ্ধরা। বয়স্ক, অসুস্থ ও প্রতিবন্ধী ভোটারদের জন্য কেন্দ্রে আসা, ভোট দেওয়া ও বাড়ি ফেরায় কিছুটা অসুবিধা সৃষ্টি হয়। এ ক্ষেত্রে তাদের ভোট প্রদান ও নির্বিঘ্নে বাড়ি ফেরায় সহায়তা করেছেন পাবনার ভাঙ্গুড়া উপজেলায় দায়িত্বরত আনসার সদস্যরা।

গত রোববার (০৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের ময়দানদীঘি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল ১০টায় ভোট দিতে আসেন এক অসুস্থ ব্যক্তি।

অসুস্থ ওই ব্যক্তি বলেন, আমি একা চলতে পারি না। আমার পায়ের রগ কেটে গেছে। আমার ভাই ভোটকেন্দ্রের গেটে পৌঁছে দিয়েছে। আর সেখান থেকে আনসার সদস্যরা আমাকে রুমের ভেতর নিয়ে যায় ভোট দিতে। তাদের সহযোগিতায় ভোট দিতে পেরে খুবই ভালো লাগছে।’

এই অসুস্থ ব্যক্তিকে সহযোগিতা করা আনসার সদস্য আছিদুল ইসলাম বলেন, ‘যারা অসুস্থ তাদেরকে সহযোগিতা করে ভোটকেন্দ্রে পৌঁছে দিচ্ছি। এই ভাই পায়ে ভর দিতে পারেন না। তাই আমি তাকে ভোট দিতে সহযোগিতা করেছি।

ভাঙ্গুড়া উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে আইন-শৃংখলা রক্ষায় উপজেলার ৪৫টি ভোটকেন্দ্রে ১২ জন করে ৫৪০ জন আনসার- ভিডিপি সদস্য ও সদস্যা দায়িত্ব পালন করে। এর মধ্যে অস্ত্রসহ ৯০জন পিসি ও এপিসি দায়িত্ব পালন করে।

এ বিষয়ে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মমতাজ মহল জানান, আনসার-ভিডিপির সকল সদস্য অত্যন্ত দায়িত্বশীলতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে করেছে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটকেন্দ্রে ভোট দিতে পারেন তার জন্য আনসার-ভিডিপির সদস্যদের নির্দেশনা দেয়া হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!