AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রার্থী আচরণ বিধি ভঙ্গ করলেই ব্যবস্থা: ইসি রাশেদা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৫:০৪ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২৩
প্রার্থী আচরণ বিধি ভঙ্গ করলেই ব্যবস্থা: ইসি রাশেদা

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন কোনো স্বতন্ত্র, হেভিওয়েট বা লাইটওয়েট প্রার্থী বুঝি না। আমরা প্রার্থীকে প্রার্থী হিসেবে বুঝি। সকল প্রার্থী আমাদের কাছে সমান সেভাবে নির্দেশনা দিয়েছি। যে প্রার্থী আচরণ বিধি ভঙ্গ করবে তার বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার(২৯ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডিং কর্মকর্তা ও প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ নির্বাচন কমিশনের এই নির্বাচন কমিশনার বলেন, আচরণ বিধি যাতে ঠিক থাকে সেজন্য ভোটের মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা রয়েছেন যারা মোবাইল কোর্ট পরিচালনা করছেন। ৩০০ আসনে তিনশত জন নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা রয়েছেন তারাও অভিযোগ পেলে তদন্ত ও খতিয়ে দেখছেন। তারা কমিশনে কোনো কিছু পাঠালে কমিশন ব্যবস্থাও নিচ্ছে। তিনি বলেন, যার বিরুদ্ধে গুরুতর অভিযোগ তার বিরুদ্ধে সে বিবেচনায় ব্যবস্থা নেওয়া হচ্ছে। অভিযোগ যেমন ব্যবস্থাও তেমন গ্রহণ করা হচ্ছে।

একটি ভালো ভোটের জন্য সকলের সমন্বয় দরকার বলে মনে করে তিনি আরো বলেন, আমরা সকলের সাথে সমন্বয়ের সম্পর্ক উন্নত করেছি। সেটি যাতে আরো দৃঢ়, মজবুত হয় সে ব্যবস্থা করছি। আইনশৃঙ্খলা বাহিনীরা তৎপর। প্রতিটি স্তরে স্তরে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে। কোথাও কোনো রকম অস্থিতিশীল অবস্থা, ভোটের পরিবেশ নষ্ট হওয়ার সুযোগ নেই। আমরা সচেষ্ট আছি, আরো সচেষ্ট থাকবো। ভোটাররা যাতে নির্বিঘ্নে এসে ভোট দিতে পারে সে পরিবেশ তৈরিতে আমরা ব্যস্ত আছি।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান, উপ-মহাপুলিশ পরিদর্শক মোঃ আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, লালমনিরহাট জেলা প্রশাসক ও  রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমূখ  উপস্থিত ছিলেন।

পরে ইসি রাশেদা সুলতানা লালমনিরহাট জেলা নির্বাচন অফিস প্রাঙ্গণে একটি বৃক্ষরোপণ করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!