AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের সর্বনিন্ম তাপমাত্রা রাজশাহীতে


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০১:৫০ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২৩
দেশের সর্বনিন্ম তাপমাত্রা রাজশাহীতে

রাজশাহীতে বুধবার দেশের সর্বনিন্ম তাপমাত্রা নেমে এসেছে ১২ ডিগ্রী সেলসিয়াসে। গত কয়েকদিন থেকেই দেশের উত্তরাঅঞ্চলে তাপমাত্রা কমার সাথে সাথে কনকনে শীত পড়ছে। তবে সকালে কুয়াশায় ঢাকা না পড়লেও সকাল থেকেই সূর্যের মুখ দেখা মিলেছে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন এতথ্য জানান। এই শীতে ঠান্ডা জনিত রোগীর সংখ্যা বাড়ছে হাসপাতাল গুলোতে। বাড়ীর শিশু ও বৃন্ধদের শীতে কষ্ট বেড়েছ। অপর দিকে গরম পোশাক কিনতে ফুটপাতেও নিন্ম আয়ের মানুষের ভীড় বাড়ছে।

এর আগে গত  সোমবার নওগাঁর বদলগাছীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে এখন পর্যন্ত এটাই দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

অপরদিকে সারাদেশে শীত বাড়তে থাকার মধ্যে কিছু এলাকার ওপর দিয়ে আগামী তিন দিন মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের বুধবার সকাল থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের পশ্চিমাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, “বুধবার রংপুর বিভাগের কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।”

এ সময়ে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলে জানান তিনি।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

একুশে সংবাদ/এস কে  

Link copied!