AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুক্তিযুদ্ধের সংগঠক হাসিমের ২৮তম মৃত্যুবার্ষিকী আজ


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০১:১৯ পিএম, ১০ ডিসেম্বর, ২০২৩
মুক্তিযুদ্ধের সংগঠক হাসিমের ২৮তম মৃত্যুবার্ষিকী আজ

আজ ১০ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আবদুল হাসিমের আজ ২৮তম মৃত্যুবার্ষিকী। তিনি ৬২ এর শিক্ষা আন্দোলন, ৬৬ এর ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধে সক্রীয় ভূমিকা পালন করেন। 

তিনি ১৯৯৫ সালের ১০ ডিসেম্বর ৭৫ বছর বয়সে আজকের এই দিনে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের সরকারচর গ্রামে তার নিজ বাড়িতে মৃত্যুবরন করেন।

তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে সেক্টর কমান্ডার মেজর কে এম সফিউল্লার নেতৃত্বাধীন ২নং সেক্টরের আওতায়  ততকালীন ঢাকা জেলার কালিগন্জ থানার পূর্ব এলাকা বর্তমান পলাশ উপজেলার বিভিন্ন গ্রামে মুক্তি যোদ্ধাদের সংগঠিত করে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। 

তিনি ১৯৭০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ঢাকার তেজগাঁও শিল্প এলাকায় জাতীয় শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। কর্মজীবনে বিসিআইসির প্রতিষ্ঠান কোহিনূর শিল্পগোষ্ঠীতে (তিব্বত) চিফসুপার ভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন। মসজিদ-মাদ্রাসা সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথে জড়িত থাকতেন। 

২৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের ছোট সন্তান সাংবাদিক নাসিম আজাদ ও পরিবারের সদস্যগণ দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!