AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাইওয়ে পুলিশের দ্রুত পদক্ষেপে উদ্ধার চুরি যাওয়া ট্রাক!


Ekushey Sangbad
ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়
১০:৪০ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
হাইওয়ে পুলিশের দ্রুত পদক্ষেপে উদ্ধার চুরি যাওয়া ট্রাক!

ট্রাক চালক বুলবুল হোসেন। প্রতিদিনের মতো রাতে ভাড়ায় চালিত ১০ চাকার ট্রাকটি মহাসড়কের উপর দাড় করিয়ে নিজ বাড়িতে যায়। তবে রাত শেষে সকালে ট্রাক নিতে গিয়ে আৎকে উঠেন। মহাসড়কের উপর থেকে উধাও ট্রাক। এর পর বিষয়টি মালিককে জানানোর পর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকা জুড়ে বিরাজ করে উৎকন্ঠা। একই সাথে উপার্যনের একমাত্র সম্বল হারিয়ে ভেঙ্গে পড়েন ট্রাক মালিক।

এদিকে বিষয়টি জানতে পেরে থানায় অভিযোগ দায়েরের পূর্বে নিজ উদ্যোগে ট্রাক ও চোরকে শনাক্ত করতে সক্ষম হয়েছে হাইওয়ে থানার এএসআই আল হাসান।

ঘটনাটি ঘটেছে গত সোমাবর (২০ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজারে। তবে চুরির ঘটনায় এএসআই আল হাসানের প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৬ ঘন্টার মাথায় ট্রাকের হেলপার চোর সজীব হোসেনকে (২৫) আটক করে ট্রাকটি উদ্ধার করেছে তেতুলিয়া হাইওয়ে ও মডেল থানা পুলিশ। এর পর সকল আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

আটক সজীব হোসেন বগুড়া শাজাহানপুর উপজেলার জামাদার পুকুর গ্রামের বাবলু মিয়ার ছেলে।

অভিযোগসহ স্থানীয়রা জানায়, তেঁতুলিয়া উপজেলায় চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর থাকায় ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনার প্রাণ কেন্দ্র বলা হয় ভজনপুর বাজারটিকে। স্থানীয় ট্রাকসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা প্রায় অর্ধশতাধীক ট্রাক অবস্থান নেয় ভজনপুর বাজারের মহাসড়কের ওপর। এরি মাঝে এ বাজারটিতে ঘটে গেছে একটি অনাকাঙ্খিত ঘটনা। গত সোমবার (২০ নভেম্বর) ভোরে বাজারের তেঁতুলিয়া পেট্রোল পাম্পের সামনে তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কে দাড় করে রাখা সুমি এন্টার প্রাইজ নামে (ঢাকা মেট্রো-ট-২০-২৭১৩) স্থানীয় একটি ট্রাক রাতের আধারে চুরি হয়ে যায়। চুরির এমন ঘটনায় হাইওয়ে ও তেঁতুলিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে সেই গাড়ির চোরকে আটক করা হলে উদ্ধার হয় চুরি যাওয়া ট্রাকটি। 

ট্রাক মালিক সমারু বলেন, এমন ঘটনা এলাকায় আগে ঘটেনি। আমি প্রায় শেষ হয়ে গিয়েছিলাম। আল্লাহর রহমতে হাইওয়ে পুলিশের আল হাসানের সাপোর্ট ও থানা পুলিশের সকায়তায় আমার ট্রাকটি ফিরে পেয়েছি। এদিকে ছেলে সুরুজ আলী বলেন, আমাদের একমাত্র আয়ের উৎস এ ট্রাকটি। চুরির পর আমরা পুরোই ভেঙ্গে পড়েছিলাম। আল্লাহর রহমত ও হাইওয়ে পুলিশের মূখ্য ভুমিকার কারণে থানায় অভিযোগের আগেই চোরকে শনাক্ত করতে সক্ষম হয়েছি।

স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান মকছেদ আলী বলেন, রাতে আমার বাড়ির সামনে মহাসড়কে ট্রাকটি রেখে নিজ বাড়িতে যায় ট্রাকের চালক। সকালে এসে তারা গাড়িটি দেখতে না পেয়ে আমাদের জানায়। একই সাথে পাশে থাকা হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়া হয়।

দূর্ঘটনা এড়ানোর পাশাপাশি যত্রতত্র পার্কিং বন্ধে সরকারি ভাবে একটি ট্রাক টার্মিনাল স্থাপন করার দাবি জানান স্থানীয় ব্যবসায়ী ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলমগীর।

এদিকে তেঁতুলিয়া হাইওয়ে থানার এএসআই আল হাসান জানান, আমি চেষ্টা করেছিলাম ট্রাকটিকে শনাক্ত করতে। এসময় সন্দেহে অন্য এক ট্রাক আটক করে চালকে জিজ্ঞাসাবাদ করছিলাম এর মাঝে সেই চোর ট্রাকের ড্রাইভারকে ফোন দিয়ে ৫ হাজার টাকা দাবী করে। বিষয়টি জেনে কৌশলে তার লোকেশন নিশ্চিত করি। পরে ট্রাক মালিকে থানায় অফিযোগ দায়েরের পরামর্শ দেয়া হয়। এদিকে রাতে থানা পুলিশকে নিয়ে চোরকে আটকসহ ট্রাকটি উদ্ধার করা হয়।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, অভিযোগ পেয়ে ঘটনার ১৬ ঘন্টার মধ্যে দিনাজপুরের বীরগঞ্জ থেকে ট্রাকটি উদ্ধার করে হেফাযতে নেয়া হয়। এদিকে আটক হেলপার সজীবকে গ্রেফতার দেখিয়ে ও তার বিরুদ্ধে মামলা দায়ের কারে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত সোমবার (২০ নভেম্বর) গভির রাতে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের গনাগছ গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে সমারুর ট্রাক ড্রাইভার ভজনপুর বাজারের তেঁতুলিয়া পেট্রোল পাম্পের পাশে মহাসড়কে দাড় করায়। পরে রাতের আঁধারে এই চুরি যাওয়ার ঘটনাটি ঘটে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!