AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সড়ক দূর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের করণীয় বিষয়ে মহড়া


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৩:২৯ পিএম, ১৯ নভেম্বর, ২০২৩
সড়ক দূর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের করণীয় বিষয়ে মহড়া

রাত্রিকালীন সড়ক দূর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের করণীয় সম্পর্কে শেরপুরের ঝিনাইগাতীতে এক মহড়ার আয়োজন করা হয়। ১৮নভেম্বর শনিবার রাত ৯টায়নঝিনাইগাতী- শেরপুর মহা সড়কের কোয়ারিরোড় মোড়ে এ মহড়া অনুষ্ঠিত হয়। 

এ মহড়ায় ঝিনাইগাতী ও শেরপুর জেলা সদরের ২টি ইউনিট অংশ গ্রহন করে। এতে রাত্রিকালীন সময়ে সড়ক দূর্ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কিভাবে দূর্ঘটনায় শিকার ব্যক্তিদের উদ্ধার করে তা এ মহড়ার মাধ্যমে দেখানো হয়।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শেরপুর জেলার উপ-সহকারি পরিচালক জাবেদ হোসেন মোহাম্মদ তারেক, ঝিনাইগাতীর ইনচার্জ মোহাম্মদ আব্দুল মান্নান, ঝিনাইগাতী ও শেরপুর জেলা সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন কর্মকতা-কর্মচারি সহ এলাকার বিপুল সংখ্যক মানুষ এ মহড়ায় অংশ গ্রহন করেন।

এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শেরপুর জেলার উপ-সহকারি পরিচালক জাবেদ হোসেন মোহাম্মদ তারেক উপস্থিত জনতার উদ্দেশে বলেন,"যে কোন অগ্নিকান্ড বা সড়ক দূর্ঘটনায় বিচলিত না হয়ে আক্রান্ত ব্যক্তি বা বাড়ীঘরের ক্ষতির হাত থেকে রক্ষা পেতে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়া সহ ফায়ার সার্ভিসকে তাদের কাজে সহযোগীতা করুন। এতে স্থানীয়দের সহযোগীতায় অনেকাংশে বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পাওয়া যাবে বলেও জানান তিনি। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!