AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ন্যায্য মূল্যে সবজি বিক্রি করছে সিরাজগঞ্জ সদর পৌর শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০১:৫৯ পিএম, ১৫ নভেম্বর, ২০২৩
ন্যায্য মূল্যে সবজি বিক্রি করছে সিরাজগঞ্জ সদর পৌর শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন সিরাজগঞ্জ সদর পৌর শাখা ছাত্রলীগের উদ্যোগে ন্যায্য মূল্যে সবজি বিক্রি করছে সিরাজগঞ্জ পৌর এলাকার । 

বুধবার (১৫ নভেম্বর) সিরাজগঞ্জ বাহিগোলা  মোড়ে সকাল ৮ থেকে বিভিন্ন ধরনের সবজি বিক্রি করতে দেখা গেছে ছাত্রলীগকে।

এ সময় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ন্যায্য মূল্যে সবজি কিনতে এসেছেন। তারা তাদের মত দেখে শুনে প্রয়োজনীয় সবজিটি কিনে নিচ্ছেন। আর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এই সবজি বিক্রি করছেন। নেতাকর্মীরা হ্যান্ড মাইকে সাধারণ মানুষকে ন্যায্য মূল্যে সবজি কেনার জন্য আহ্বান জানাচ্ছি।

ন্যায্য মূল্যের সবজি বাজারটি উদ্বোধন করে দেন   সিরাজগঞ্জ সদর আসনে সংসদ সদস্য ডা:হাবিবে মিল্লাত মুন্না 

সবজির মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের আইটেম। এ সবজিগুলো কৃষকের কাছ থেকে সরাসরি কিনে ন্যায্য মূল্যে বিক্রি করছে সংগঠনটি। এরমধ্যে  আলু কেজি ৩৫, পিয়াজ ৮৫,লাউ২০ বেগুন-১৫, পেঁপে-১২, কাঁচা মরিচ-৮০, সিম ৩০, করলা ৩০, কেজি ফুলকপি ৩০, বাঁধা কপি ২০, প্রতি পুঁইশাকের আটি ৩, পালং শাক ৩ টাকা দামে বিক্রি করছে সংগঠনটি। 

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, আমরা সরাসরি  কৃষকের কাছ থেকে সবজি কিনে সাধারণ মানুষের সুবিধার জন্য ন্যায্য মূল্যে এটি বিক্রি করছি। যাতে বিএনপি জামায়াতের অবরোধের কারণে সাধারণ মানুষের কোন ভোগান্তি না হয়। বিএনপি-জামাত জ্বালাপোড়াও করে দেশে অগ্নি সন্ত্রাস করছে। তারা গাড়ি পুড়িয়েছে। মানুষ পুড়িয়েছে। তাদের এই হরতাল অবরোধের কারণে সারাদেশে সবজির দাম বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া কিছু অসাধু ব্যবসায় সিন্ডিকেটের মাধ্যমে সবজির দাম বৃদ্ধি করেছে। এতে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। সেই দিক বিবেচনা করেই ছাত্রলীগ ন্যায্য মূল্যে সবজি বিক্রি করছে। 

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগে সদর পৌরসভার শাখা  ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক,রবিউল ইসলাম রুবেল, বলেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে  বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী  সংসদের সংগ্রামী সভাপতি সাদ্দাম হোসাইন এবং বিপ্লবী সাধারণ সম্পাদক স্লোগান মাস্টার শেখ ওয়ালী আসিফ ইনান ভাই রে নির্দেশক্রমে, 

কৃষকের ক্ষেত থেকে তাদের দামে কোন প্রকার অভ্যাংশ ছাড়া সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে  ছাত্রলীগ। আমরা বিশ্বাস করি যে কোনো সংকটে ছাত্রলীগের পরিবার সাধারণ মানুষের পাশে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ যতদিন থাকবে, ততদিন আমরা ন্যায্য মূল্যে সবজি বিক্রি করব। তিনি বলেন, বিএনপি-জামায়তের অবরোধ কর্মসূচি ইতিমধ্যে হাস্যকর আন্দোলনে পরিণত হয়েছে। তাদের এই আন্দোলন থেকে সাধারণ মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। ‌

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার নির্দেশে আমরা এই শাক সবজি ন্যায্য মূল্যে বিক্রি করছি। শেখ হাসিনা যতদিন নির্দেশ দিবেন ততদিন এ কর্মসূচি চলতে থাকবে। যারা বাজারে অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী তাদের কঠিন জবাব দেওয়া হবে। অবরোধের কারণে বিএনপি জামায়াতের অবরোধের কারণে সাধারণ ট্রাক চালকদের মধ্যে ভয় দেখা দিয়েছে। তাই মানুষ যাতে ন্যায্য মূল্যে সবজিগুলো কিনতে পারে আমরা সেই ব্যবস্থাটি করেছি।

ছাত্রলীগের ন্যায্যমূল্যে সবজি কিনতে আসা সালমা বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে ন্যায্য মূল্যে সবজি বিক্রি করায়, সস্তায় সবজি কিনে আমি খুশি ‌। তবে এটি চলমান থাকা উচিত। ছাত্রলীগ একদিন সবজি বিক্রি করে আর পরলো না, তাহলে তো হবে না। তারা যদি প্রতিদিন এভাবে সবজি বিক্রি করে, আমাদের উপকার হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!