AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খাগড়াছড়িতে আবাসন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
আবু রাসেল সুমন, খাগড়াছড়ি
০৪:৫২ পিএম, ১৪ নভেম্বর, ২০২৩
খাগড়াছড়িতে আবাসন প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে "বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্প” নামে খাগড়াছড়ি শহরের শালবনের রসুলপুর এলাকায় ৫ একর জায়গায় ১৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে  শুভ উদ্বোধন করা হয়।

স্থানীয় সরকার বিভাগ "বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্প” নামে এ আবাসন প্রকল্পটি নির্মাণ করেছে। এ আবাসনে মোট ১৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত পরিকল্পিত এ আবাসন প্রকল্প ছিন্নমূল ও অসহায় মানুষের ভাগ্যোন্নয়নে যোগ করছে নতুন মাত্রা, 

৬০টি পরিবার পেয়েছে মাথা গোজার নতুন আশ্রয়। 

এই আবাসন প্রকল্পে নাগরিকদের সুবিধার জন্য রয়েছে সুপেয় পানি, যোগাযোগ, বিদ্যুৎ, সৌর বিদ্যুৎ, পুকুরসহ পর্যাপ্ত সুবিধা। এবং ১৫টি আবাসিক ভবন। দুইতলা বিশিষ্ট প্রতি ভবনে ৪টি করে পরিবার বসবাস করবে।

পার্বত্য অঞ্চলে বিভিন্ন ধরনের অবকাঠামোর নির্মাণ ও যোগাযোগ ব্যবস্হা উন্নয়নের ফলে এখানকার জনসাধারনের জীবনযাত্রার মান অনেক খানি ফলপ্রসূ হয়েছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি, সংসদ সদস্য বাসন্তি চাকমা, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তাধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ উপকারভোগী পরিবার, মুক্তিযোদ্ধা, সরকারি বিভাগীয় প্রধান প্রমূখ। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!