AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্রহ্মপুত্র নদে ধরা পড়লো দুটি বড় পাঙ্গাশ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
০৬:৫৪ পিএম, ৫ নভেম্বর, ২০২৩
ব্রহ্মপুত্র নদে ধরা পড়লো দুটি বড় পাঙ্গাশ

কুড়িগ্রামে চিলমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদে বিপুল চন্দ্র (৪৪) নামে এক জেলের জালে ১০ ও ১৪ কেজি ওজনের দুটি পাঙ্গাশ মাছ ধরা পড়েছে। পরে মাছ দুটি ব্যবসায়ী সাজুর কাছে প্রতি কেজি ৯০০ টাকা দরে বিক্রি করেন তিনি।

 

শনিবার (৪ নভেম্বর) বিকেলে ব্রহ্মপুত্র নদের রমনাঘাট এলাকায় এ পাঙ্গাশ মাছ দুটি ধরা পড়ে। জেলে বিপুল চন্দ্র উপজেলার শাখাতি গ্রামের বাসিন্দা।

 

স্থানীয়রা জানান, ইলিশ মাছ ধরার জন্য বিপুল চন্দ্রসহ কয়েকজন ব্রহ্মপুত্র নদে যান। নদে জাল ফেললে বিপুল চন্দ্রের জালে বড় দুটি পাঙ্গাশ মাছ উঠে। পরে মাছ ব্যবসায়ী সাজু প্রতি কেজি ৯০০ টাকা দরে মাছ দুটি কিনে নিয়ে যান।

 

মাছ ব্যবসায়ী সাজু বলেন, ব্রহ্মপুত্র নদে মাঝে মধ্যে ছোট ছোট পাঙ্গাশ মাছ ধরা পড়ে। নদীর পাঙ্গাশ হওয়ায় আমি রমনা ঘাট থেকে এই পাঙ্গাশ মাছ দুটি কিনেছি। ১০ কেজি ওজনের মাছটি বাজারে ১১০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করেছি। বড় মাছটি দামাদামি চলছে, ১৩০০ টাকা কেজি দরে বিক্রি করবো।

 

স্থানীয় নাহিদ হাসান নলেজ বলেন, ব্রহ্মপুত্র নদে জেলের জালে দুটি পাঙ্গাশ মাছ ধরা পড়েছে। এ মাছ সাধারণত বাণিজ্যিকভাবে চাষ করা হলেও বর্তমানে নদীতে এই প্রথম পাঙাশ মাছ ধরা পড়েছে।

 

কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা মোক্তাজির খাঁন বলেন, বাণিজ্যিকভাবে পাঙ্গাশ চাষ করে অনেকেই লাভবান হচ্ছে। তবে নদ নদীতে পাঙ্গাশ মাছ ধরা পড়ছে এটা আশার খবর।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!