AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্লাস চলাকালে বজ্রপাত, শিক্ষকসহ আহত ১২


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পিরোজপুর
০৬:০৬ পিএম, ১১ অক্টোবর, ২০২৩
ক্লাস চলাকালে বজ্রপাত, শিক্ষকসহ আহত ১২

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় একটি বিদ্যালয়ের শ্রেণী কক্ষে ক্লাস চলাকালীন হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটেছে। এতে বিদ্যালয়টির এক শিক্ষকসহ ১২ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

 

বুধবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার মৌডুবি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুজিত বিশ্বাস, ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী উম্মেহানি, ফাতিহা, দিবা, নাদিরা, তহুরা, তনিমা, মুনিয়া, তামিমা, কারিমা, মোহনা, নাদিয়া ও সাবিনা। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে  উন্নত চিকিৎসার জন্য দুপুর দেড়টায় ৯ শিক্ষার্থীকে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

 

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন আহমেদ বলেন, ষষ্ঠ শ্রেণীর ক্লাস চলছিল। বাহিরে বৃষ্টি হচ্ছে তখন। এমন সময় হঠাৎ ক্লাস রুমের জানালার পাশে বজ্রপাত হয়। এই সময় ক্লাস রুমের শিক্ষকসহ ১২ জন ছাত্রী আহত হয়। আহতরা প্রত্যেকেই জ্ঞান হারিয়ে অচেতন হয়ে পড়েন। তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শিক্ষকসহ ছয়জনের জ্ঞান ফিরলেও  এক ঘন্টার বেশি সময় ধরে পাঁচ শিক্ষার্থী অচেতন ছিল। পরে অচেতন পাঁচজনসহ ৯ শিক্ষার্থীকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, আমরা খবর পেয়ে সঙ্গে সঙ্গে উপজেলা সদর থেকে ওই বিদ্যালয়ে চিকিৎসক পাঠাই। পরে আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য স্পিডবোটযোগে ৯ জন শিক্ষার্থীকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

 

একুশে সংবাদ/ফ.শ.প্র/জাহা

Link copied!