AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পার্বত্য চট্টগ্রামের মানুষ দেশের বোঝা নয়, সম্পদ হবে: পার্বত্যমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি
০৫:৫৩ পিএম, ১ অক্টোবর, ২০২৩
পার্বত্য চট্টগ্রামের মানুষ দেশের বোঝা নয়, সম্পদ হবে: পার্বত্যমন্ত্রী

খাগড়াছড়িতে বিভিন্ন কর্মসূচীর আওতায় কৃষি যন্ত্রপাতি উপকরণ, প্রাণী সম্পদ, মৎস্য, মিশ্র ফল চাষাবাদ, তথ্য প্রযুক্তি উন্নয়নসহ ১ কোটি টাকা ও আপদকালীন ত্রাণ হিসেবে ১৪৬ জনকে ৫৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে।

 

রোববার (১ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গণে ইউএনডিপি প্রকল্পের আওতায় জিওবি অর্থায়নে চার কোটি টাকার কৃষি যন্ত্রপাতি ও বিভিন্ন প্রকল্পের দেড় কোটি টাকার চেক বিতরণ  করা হয়।

 

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় ঐতিহাসিক শান্তিচুক্তি সম্পাদনের মধ্য দিয়ে পাহাড়ে ২৪ বছরের সমস্যার সমাধান হয়েছে। যার সুফল ভোগ করছে এ পার্বত্য অঞ্চলের জনগন। একসময় পার্বত্য চট্টগ্রামে সন্দেহ ও অবিশ্বাস ছিল। কথা বলার সুযোগ ছিল না। চুক্তির পর পার্বত্য চট্টগ্রামের আনাচে কানাচে উন্নয়নের জোয়ার বইছে। আজ যারা অতি উৎসাহী হয়ে মানবতার কথা বলছে, মহান স্বাধীনতার যুদ্ধে তাদের কী ভূমিকা ছিল। তাই এ পার্বত্য অঞ্চলে বসবাসরত সকলকে শপথ নিতে হবে পার্বত্য চট্টগ্রামের মানুষ দেশের জন্য বোঝা নয়, আমরা সম্পদে পরিণত হবো । আর দেশকে এগিয়ে নিয়ে যাবো।

 

এসময় উপস্থিত ছিলেন, নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহতাশিম হায়দার চৌধুরী, ডিজিএফআইয়ের ডেট কমান্ডার এএসএম বদিউল আলম, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, বীর মুক্তিযোদ্ধা রইস উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোঃ হানিফ মজুমদার ও সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও সুবিধাভোগী প্রমূখ।

 

একুশে সংবাদ/আ.র.প্র/জাহা

Link copied!