AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় স্মার্ট প্রাথমিক শিক্ষা মেলা অনুষ্ঠিত


Ekushey Sangbad
শেখ সাখাওয়াত হোসেন, ভাঙ্গুড়া, পাবনা
০৭:৫৭ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
ভাঙ্গুড়ায় স্মার্ট প্রাথমিক শিক্ষা মেলা অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষায় প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়ায় অনুষ্ঠিত হয় দিন ব্যাপি স্মার্ট শিক্ষা মেলা।শনিবার (৩০ সেপ্টেম্বর) উপজেলার বীর মুক্তিযোদ্ধা এম.হোসেন আলী অডিটোরিয়াম কাম-কমিউনিটি সেন্টারে এ মেলার আয়োজন করা হয়।

 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন, ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য মোঃ মকবুল হোসেন।

 

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব বাকি বিল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তাসমিয়া আক্তার রোজী, ভাঙ্গুড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম হাসনাইন রাসেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রন্জু, ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ।

 

সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান উপজেলার কিছু প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিতে প্রযুক্তি ব্যবহারে উৎসাহ প্রদানের জন্য ফ্রি ডিভাইস বিতরণ করেন। এসব যথাযথভাবে প্রয়োগ হচ্ছে কিনা তার তত্তাবধানও করেন তিনি। ফলে শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়। বিজ্ঞান ও গণিত অলিম্পিয়াডের এই মেলায় সেসব উপকরণ সংক্রান্ত কনটেন্ট প্রদর্শণ করা হয়।

 

শিক্ষার্থীদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের উপযুক্ত নাগরিক হিসাবে গড়ে তুলার উদ্দেশ্যেই প্রাথমিক স্মার্ট শিক্ষা মেলায় গণিত ও অলিম্পিয়াডের আয়োজন করা।

 

পরবর্তীতে যাতে সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্মার্ট শিক্ষায় উদ্বুদ্ধ হতে পারে। উপজেলার ভাঙ্গুড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শরৎনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ দশটি বিদ্যালয় স্টল স্থাপন করে উপকরণাদি এবং কনটেন্ট প্রদর্শন করে। পরে মেধা বিকাশে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, সংবাদকর্মী ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এ দিন উপজেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রাপ্তদের সংবর্ধনা প্রদান করা হয়। এই মেলা ভাঙ্গুড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া যোগায় বলে জানা গেছে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!