AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে কর্মসূচির চাল কম দেয়ার অভিযোগ


উজিরপুরে কর্মসূচির চাল কম দেয়ার অভিযোগ

বরিশালের উজিরপুরে  প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে ওজনে কম দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় উপজেলার  বামরাইল ইউনিয়নের  ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো.জাকির হোসেন হাওলাদার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগ ও ইউপি সদস্য সূত্রে জানা যায়,গত বুধবার  উপজেলার বামরাইল  ৭নং ওয়ার্ডের ধামসর  খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণের নিয়োগ প্রাপ্ত ডিলার মো.কালাম হোসেন হাওলাদার ৫১৭ জন কার্ডধারী সুবিধাভোগীদের মাঝে এক কিস্তির চাল ১৫ টাকা কেজি দরে চাল বিতরণ করেন। এ সময় ৩০ কেজি পরিবর্তে  কার্ড ধাড়ি সুবিধাভোগী কে ২৮ কেজি করে চাল দেন।

 

ইউপি সদস্য জাকির জানান, আমি স্থানীয়দের অভিযোগ পেয়ে ডিলারের কাছে ৩০ কেজি ওজনের চালের বস্তা মেপে দেখা যায় একটিরও ওজন ঠিক নেই। কোনোটি সাড়ে ২৩ কেজি, কোনোটি ২৫ কেজি এবং সর্বোচ্চ সাড়ে ২৮ কেজি ওজনের বস্তা পাওয়া যায়। ততক্ষণে অধিকাংশ চাল বিতরণ হয়ে যায়। এই ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আমি লিখিত অভিযোগ করি।

 

চাল বিতরণের দায়িত্বে থাকা ডিলারের কালাম  জানান, তারা এলএসডি গুদাম থেকে নিয়মানুযায়ী চালের বস্তা নিয়ে এসেছেন। এখন দেখছেন বস্তায় ওজন ঘাটতি রয়েছে। কালাম দাবি করেন খাদ্যগুদাম থেকে তাদেরকে এমন কম দেয়া হয়েছে। তাদেরকে ওই বস্তা আনতে বাধ্য করা হয়েছে।


এছাড়া তিনি দোকান ভাড়ার টাকার পরিবর্তে হতদরিদ্রের চালের বিনিময় ভাড়া পরিষদের তথ্য প্রমাণের ভিডিও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পেশ করেন।


দোকান মালিক শরৎচন্দ্র হালদার বলেন, আমার চাল কিনে খেতে হয়। তাই ডিলার আমাকে ১৫ কেজি চাল দিয়েছে তাই আমি ভাড়ার পরিবর্তে নিয়েছি।

 

হত দরিদ্রদের মাঝে চাল বিতরণে সরকারি উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাহরিয়ার সোহেল এর কাছে জানতে চাইলে তিনি জানান,  চাল দেওয়ার বিষয় ডিলার আমাকে কোন তথ্য দেয়নি। তিনি অসৎ উদ্দেশ্যে এই কাজটি করে যাচ্ছেন।

 

লিখিত অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকতা ফারিহা তানজিন জানান, এ বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

একুশে সংবাদ/স ক  

Link copied!