AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোপালগঞ্জের সাংবাদিকদের সঙ্গে জিআরএস শীর্ষক কর্মশালা


গোপালগঞ্জের সাংবাদিকদের সঙ্গে জিআরএস শীর্ষক কর্মশালা

সরকারি অফিসের অভিযোগ নিষ্পত্তির কার্যকারিতা বিষয়ক গবেষণা কার্যের(জিআরএস)এক সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা গোপালগঞ্জে অনুষ্ঠিত হয়েছে।গোপালগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সাথে মন্ত্রিপরিষদ বিভাগ এই কর্মশালার আয়োজন করে।

 

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১১টায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ফোকাস গ্রুপ ডিসকারশন শীর্ষক গবেষণাকার্যের ফোকাল পারসন হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব মোঃ ওসমান গণি।এসময় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রন্টি পোদ্দার উপস্থিত ছিলেন।

 

ডিসকারশনে যমুনা টেলিভিশনের স্টাফ রির্পোটার মোজাম্মেল হোসেন মুন্না, যুগান্তরের এস.এম হুমায়ুন কবির, কালের কন্ঠের প্রসূন মন্ডল, ইউএনবির সৈয়দ মিরাজুল ইসলাম, বৈশাখী টিভির শেখ মোস্তফা জামান, নিউএজের মিজানুর রহমান মানিক প্রমূখ বক্তব্য রাখেন।

 

কর্মশালার প্রধান মোঃ ওসমান গণি বলেন, অভিযোগ প্রতিকার ব্যবস্থা (Grievance Redress System) সংক্ষেপে (GRS), মূলত বিভিন্ন সরকারি দপ্তর কর্তৃক প্রদানকৃত সেবা নিশ্চিত করণের একটি প্ল্যাটফর্ম।জিআরএস ব্যবস্থার অন্তর্ভুক্ত প্রতিটি দপ্তরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের একজন নাগরিক যে কোনো সেবার বিরুদ্ধে তার অসন্তোষ বা ক্ষোভ জানিয়ে অনলাইনে ঘরে বসে মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে অভিযোগ দাখিল করতে পারেন।

 

কর্মশালায় সাংবাদিকরা এই ভালো উদ্যোগটি সর্বসাধারনের জানার জন্য বেশী করে প্রচার প্রচারনা ও অভিযোগের সুফল যাতে সংক্ষুদ্ধরা সহজভাবে প্রতিকার পেতে পারে সে বিষয়ে  মত প্রকাশ করেন।

 

একুশে সংবাদ/ম.ম.প্র/জাহা

Link copied!