AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী তাহমিনাকে বিশেষ সম্মাননা প্রদান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০১:২৯ পিএম, ২৭ জানুয়ারি, ২০২৩
জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী তাহমিনাকে বিশেষ সম্মাননা প্রদান

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ৬ নং এওচিয়া ইউনিয়নের  উত্তর পূর্ব এওচিয়া আজিজিয়া দাখিল মাদ্রাসা থেকে দাখিল পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী ফারহানা আকতার মিনা কে এওচিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিশেষভাবে সম্মাননা প্রদান করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) উপজেলার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ফারহানা আক্তারের সৌজন্যে আয়োজিত সংবর্ধনা সভায় ২০২২ সালের দাখিল পরিক্ষায় বিশেষ কৃতিত্বের জিপিএ-৫ অর্জনের জন্য তাকে বিশেষ সম্মাননা স্বরুপ ক্রেস্ট প্রদান করেন কেওচিয়া ইউপি চেয়ারম্যান বিশিষ্ঠ শিক্ষানুরাগী আলহাজ্ব মোহাম্মদ আবু ছালেহ।

 

এসময় মাদ্রাসার শিক্ষক, ছাত্র ছাত্রিবৃন্দ ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ক্রেস্ট প্রদানপুর্বক চেয়ারম্যান, আলহাজ্ব আবু ছালেহ্ সংক্ষিপ্ত এক অনুপ্রেরনামুলক বক্তৃতায় বলেন, চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে এসএসসিতে জিপিএ–৫ পেয়েছে ২,৬৯,৬০২ জন। এর মধ্যে সাধারণ শিক্ষা বোর্ডে জিপিএ–৫ পেয়েছে ২ লাখ ৩৩ হাজার ৭৬৩। চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ। নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের গড় পাসের হার ৮৮ দশমিক ১০। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৮২ দশমিক ২২ শতাংশ। তাহমিনা আক্তার মিনা সারাদেশের গৌরবময় এ কৃতিত্বেরই অংশ। অতএব তাহমিনা একটি মাদ্রাসা থেকে একজন মাত্র জিপিএ-৫ প্রাপ্ত হলেও এটা পুরো ইউনিয়নের জন্য গৌরবের। তাই তাহমিনার গৌরবময় এ অর্জনকে বিশেষভাবে মুল্যায়ন করে আগামীতে যাতে আরো অধিকসংখ্যক ছাত্র-ছাত্রী ভাল রেজাল্টের জন্য উৎসাহী ও অনুপ্রানিত হয় সে জন্যই আজকের বিশেষ এ আয়োজন।

 

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ প্রত্যয়কে বাস্তবায়নের লক্ষ্যে সকল শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে হবে৷ কারণ আমাদের বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর ধার্মিক চেতনায় শক্তিশালী করতে হলে অবশ্যই সকলকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে৷ বঙ্গকন্যা শেখ হাসিনার নেতৃত্ব ও সুদক্ষ নির্দেশনায় আমার এই ০৬ নং এওচিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সকল শিক্ষা ব্যবস্থা টেকসই ও মজবুত করণের লক্ষ্যে অগ্রণী ভূমিকা থাকবে৷

 

কোন মেধাবী শিক্ষার্থী আর্থিক সংকটের কারণে পড়ালেখা করতে না পারলে আমার ব্যক্তিগত বা সরকারের পক্ষ থেকে নিরন্তর সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি৷

 

অবহেলিত শিক্ষার্থীদের পাশে থেকে সকলকে সহযোগিতার অনুরোধও জানান তিনি।

 

একুশে সংবাদ/এ.হ.রা.প্রতি/এসএপি

Link copied!