ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

১০ দফা দাবিতে ২য় দিনের মত চলছে চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চাঁপাইনবাবগঞ্জ
১১:৩৩ এএম, ২ ডিসেম্বর, ২০২২
১০ দফা দাবিতে ২য় দিনের মত চলছে  চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘট

চাঁপাইনবাবগঞ্জে সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবি আদায়ে ২য় দিনের মত আজ শুক্রবার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জের বাস টার্মিনাল বা ঢাকা কোচষ্ট্যান্ড থেকে রাজশাহী, ঢাকাসহ দেশের বিভিন্ন রুটে কোন বাস চলাচল করেনি। তবে, জরুরী প্রয়োজনে যাত্রীরা বেশী ভাড়া দিয়ে অটোরিক্সা, সিএনজি, মিশুক এ করে বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক রফিকুল ইসলাম টিপু জানিয়েছেন, আগামীকাল ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় মহাসমাবেশে প্রচুর জনসমাগম ঠেকাতে সরকার কৌশল করে “শ্রমিক-মালিকদের” দিয়ে পরিবহন ধর্মঘটের ডাক দেয়। তারপরও চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ টি উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি’র বেশীর ভাগ নেতা-কর্মীরা বিকল্প যানবাহনে করে রাজশাহীর সমাবেশস্থলে যেতেই আছে। আর পুলিশ গতরাতে বিএনপি’র অনেক নেতা-কর্মীদের গ্রেফতারের জন্য বাড়ি বাড়ি তল্লাশী চালিয়েছে।অন্যদিকে, সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিঃ এর বন্দর ব্যবস্থাপক মাইনুল ইসলাম জানান, পরিবহন ধর্মঘট অব্যাহত থাকলেও; সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রয়েছে।

 

তিনি আরো জানান, স্থলবন্দরে ভারতীয় আমদানীকৃত পণ্য ভর্তি ট্রাক প্রবেশ করছে এবং ভারতীয় পণ্য বাংলাদেশের ট্রাকে লোড করে দেশের বিভিন্ন স্থানে যেতে দেখা গেছে। ছেড়ে যাওয়া পেঁয়াজ, ভুট্টা, ফল,পাথরসহ অন্যান্য পণ্যবাহী ট্রাক বন্দর থেকে যাবার সময় রাস্তায় কোন বাঁধার মুখে পড়েনি। 

 

আর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ২য় দিনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

একুশে সংবাদ.কম/ আ.ও/বাইজীদ_সা’দ