ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ঘোড়াঘাটে শিক্ষার্থীই শ্রেণীকক্ষে শিক্ষক


Ekushey Sangbad
ঘোড়াঘাট উপজেলা প্রতিনিধি, দিনাজপুর
০৫:৩৯ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
ঘোড়াঘাটে শিক্ষার্থীই শ্রেণীকক্ষে শিক্ষক

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনির শিক্ষার্থী সুমাইয়া আক্তার ইংরেজিতে পাঠদান করছে। তার পাঠদান দেখে দেখে মুগ্ধ হলেন ইউএনও রাফিউল আলম।


বুধবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান উপজেলা নির্বাহী সেখানেই এ ঘটনা ঘটে।

 

জানান গেছে, চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার তার শ্রেনিতেই ৫০ মিনিট ধরে ইংরেজিতে পাঠদান করাছে। একবারের জন্যও বাংলা উচ্চারণ করেনি। সুমাইয়ার প্রানবন্ত পাঠদান দেখে মুগ্ধ ও সন্তোষ প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম। তিনি ৫০ মিনিট ধরে মনোযোগ সহকারে সুমাইয়ার পাঠদান উপভোগ করেন।  

 

এ সময় উপস্থিত ছিলেন ঘোড়াঘাট উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল আলম, উপজেলা  দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি (শিক্ষক ও সাংবাদিক)  মনোরঞ্জন মোহন্ত ভুট্টু।

 

প্রধান শিক্ষক লায়লা আন্জুমানআরা নাইস, ঘোড়াঘাট আরসি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুর বখত মিয়া রিমন, দক্ষিণ জয়দেবপুর, সহকারী শিক্ষক রওশন আরা বেগম বুলবুলি, আবদুল কালাম আখতার জামিল, আনিছুর রহমান, শারমিন আকতার, সাবরিনা বেগম, নাজরিন আকতার, পপি রানী সাহা, সুপ্রিয়া কুন্ডু।

 

উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল আলমের প্রচেষ্টায় এবং দিকনির্দেশনায় সভাপতি মনোরঞ্জন মোহন্ত ভুট্টু ও প্রধান শিক্ষক লায়লা আন্জুমান আরার সার্বিক তত্বাবধানে ইংরেজি শিক্ষক আবুল কালাম আখতার জামিল এবং গনিত শিক্ষক আনিছুর রহমান সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের অক্লান্ত পরিশ্রমে দক্ষিণ জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষার্থীরা ইংরেজি ও গনিত পাঠদানে পারদর্শী হয়ে উঠছে।

 

একুশে সংবাদ/ম.মো.প্রতি/পলাশ