AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিবচরে সুপারম্যান গ্রুপ সংস্থার ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মাদারীপুর
১২:৩৩ পিএম, ১৬ নভেম্বর, ২০২২
শিবচরে সুপারম্যান গ্রুপ সংস্থার ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত

মাদারীপুর শিবচর উপজেলায় জনসচেতনতা উদ্বুদ্ধ করণের লক্ষ্যে সুপারম্যান গ্রুপ (স্বেচ্ছায় রক্তদান) উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ৯ টা থেকে বেলা ৪ টা পর্যন্ত উপজেলার কাঁঠালবাড়ি গোল চত্বরে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার প্রায় তিন শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উদ্বোধন করেন কাঠালবাড়ি ইউপি চেয়ারম্যান সোহেল বেপারী।

 

‘‘সুপারম্যান গ্রুপ’’ সংস্থাটি বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের তরুণ-তরুণী নিয়ে গড়ে উঠেছে। যাদের একমাত্র লক্ষ্য মানব সেবা। একঝাক তরুণ-তরুণী ও শিক্ষার্থীদের মানবসেবার এই কার্যক্রমে এলাকাবাসী খুবই আপ্লুত, শিক্ষাজীবনে এমন অসাধারণ চিন্তাভাবনা দেখে তারা গর্বিত। এমন ভালো কিছুর আয়োজন চলতে থাকলে আগামী প্রজন্ম হবে উন্নত দেশের গর্বিত মানুষ।

 

সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে প্রায় দুইশতাধিক রোগীকে বিনামূল্যে রক্ত দান ও ৩০০ জনকে ফ্রি ব্লাড গ্রুপিং করেছেন।

 

অনুষ্ঠানের বক্তারা বলেন, এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। আজ তারা এই এলাকার তরুণদের সামনে এক বড় উদাহরণ সৃষ্টি করে গেল। এমন স্বেচ্ছাসেবী সংগঠন আরো সৃষ্টি হলে এলাকার মানুষ আরো বেশী উপকৃত হবে। তাদেরকে অনুসরণ করে ভবিষ্যতেও তরুণরা এমন মহৎ উদ্যোগ আরও বেশি বেশি গ্রহন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

 

এসময় আরোও উপস্থিত ছিলেন- সুপারম্যান গ্রুপ এর প্রতিষ্ঠাতা আঃ রহমান (ইয়াছিন)। সুপারম্যান গ্রুপ এর পরিচালক সুমন কুন্ডু,  সদস্য- মোঃ রাসেদ, মোঃ হোসাইন আহমেদ, মোঃ মিজান, মোঃ হেলাল, হামিরুল ইসলাম অন্যান্য ব্যক্তিবর্গ।

 

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সুপারম্যান গ্রুপ’’ সংস্থাটি এটি খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। যার ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

 

উল্লেখ্য গত বছর ২৭ নভেম্বর অল্প বয়সী কজন ছাত্রের উদ্যগে এই সংগঠনের পথচলা শুরু। যার লক্ষ ও উদ্দেশ্য ছিল রক্তদান, মাদক নির্মুল, সামাজিক সচেতনতা, ইভটিজিং রোধ, অসহায় দুঃস্থদের সহয়তা, শীতে গরীব দুঃখীদের মাঝে বস্ত্র বিতরণ ইত্যদি।

 

একুশে সংবাদ/এস.এম.দে.প্রতি/পলাশ

Link copied!