ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

যাত্রাবাড়িতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত, অফিস দখল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৩৩ পিএম, ৭ অক্টোবর, ২০২২
যাত্রাবাড়িতে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত, অফিস দখল

রাজধানীর যাত্রাবাড়ি পার্কের বিপরীতে ডেমরা থানা কমাণ্ড কাউন্সিল কার্যালয় দখল করেছে স্থানীয় সন্ত্রাসী নাজিম উদ্দীন (৪০)। এ সময় ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ  কেন্দ্রীয় কমাণ্ড কাউন্সিল এর সভাপতি গোলাম হোসেন ও সুন্দর আলীসহ কয়েকজন মুক্তিযোদ্ধাকে মারধর করে লাঞ্ছিত করা হয়।

 

বুধবার (৫ অক্টোবর) সকালে যাত্রাবাড়ি চেখ রাসেল পার্কের বিপরীতে এ ঘটনা ঘটে।

 

পরে শুক্রবার এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসি শুক্রবার বাদ জুম্মা নামাজের পর যাত্রাবাড়ি পার্কের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। তাদের অভিযোগ নাজিম বাহিনী তাদের গায়ে হাত তুলার পাশাপাশি মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবের মূল্যবান কাগজপত্র নিয়ে গেছে এবং ক্লাবের বিতরের জিনিসপত্র ভাঙচুর করা হয়েছে।  একইসাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়েছে।

 

তবে এ ঘটনা পুরোপুরি অস্বীকার করেছেন নাজিম উদ্দীন।

 

এ বিষয়ে শুক্রবার শুক্রবার (৭ অক্টোবর) রাতে যাত্রাবাড়ি থানায় একটি লিখিত অভিযোগ দেন মুক্তিযোদ্ধা গোলাম হোসেন।  যা এখনো অভিযোগ হিসেবে গ্রহন করে নি অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম।  তাকে এ বিষয়ে একাধিক বার ফোন করলেপ তিনি রিসিভ করেননি।

 

এ বিষয়ে ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিল আবুল কালাম অনু বলেন, জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন করেছেন।  তাদেরকে যারা লাঞ্ছিত করেছে বিন্দু মাত্র ছাড় দেয়া হবে না।  

 

তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মী ও মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।  শনিবার সকাল ১০ টায় মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

 

একুশে সংবাদ/সফি/এসএপি