ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

নাটোরে তথ্য অধিকার দিবসে বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নাটোর
০৭:০২ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২২
নাটোরে তথ্য অধিকার দিবসে বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্বে এবং ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের আওতায় ডিপিএফ এই প্রতিযোগিতা ও সভার আয়োজন করে।

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৩টা হতে ৬ টা পর্য়ন্ত শহরের  সাহারা প্লাজায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় সরকারী এনএস কলেজ ও দিঘাপতিয়া এমকে কলেজ। প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিতদের মধ্যে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক শামীম আহমেদ।

 

পরে ডিপিএফ এর সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবলী সাদিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাছুম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহসিন, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, ফোরামের সহ সভাপতি পারভিন আক্তার প্রমূখ।

 

"তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক" দিবসের এই প্রতিপাদ্য বিষয়ের উপর সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা দুর্নীতি কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মোস্তাফিজুর রহমান। প্রতিযোগিতা ও সভায় বিভিন্ন স্তরের স্টেক হোল্ডারগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/স.আ.জা.হা