ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

সীমান্তে মিয়ানমারের মর্টার শেল নিক্ষেপ, নিহত ১, আহত ৮


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বান্দরবন
০৯:৪৭ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২২
সীমান্তে মিয়ানমারের মর্টার শেল নিক্ষেপ, নিহত ১, আহত ৮

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তের নো ম্যানস ল্যান্ডে মিয়ানমারের তিনটি মর্টার শেলের আঘাতে ইকবাল নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ৮ জন। আহতদের কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  তাৎক্ষনিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

 

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। তুমব্রু রোহিঙ্গা ক্যাম্প কমিটির চেয়ারম্যান দিল মোহাম্মদ  বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মিয়ানমার থেকে মোট তিনটি মর্টারশেলের ২টি নোম্যান্সল্যান্ডে ও ১টি বাংলাদেশের ভেতরে বিস্ফোরিত হয়।

 

তিনি জানান, শুক্রবার রাত ৮টার দিকে মিয়ানমার থেকে ৩ টি মর্টার শেল এসে পড়ে। এর মধ্যে তিনটি শূন্যরেখায় থাকা রোহিঙ্গা ক্যাম্পে ও আরেকটি বাংলাদেশের সীমানার ভেতর পড়েছে। এতে শূন্যরেখার রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ ইকবাল নামে এক যুবক নিহত হয়েছেন, আহত হয়েছেন ৮ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়।

 

তিনি আরও জানান, আহতদের মধ্যে বাংলাদেশি একজন আছেন। তবে তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

 

এরআগে এদিন দুপুরের দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে ল্যান্ড মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এক বাংলাদেশি নাগরিক আহত হন।

 

তুমব্রু হেডম্যান পাড়ার ৩৫নং পিলারের ৩০০ মিটার মিয়ানমার সীমান্তের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

 

আহত অন্নথাইং তঞ্চঙ্গ্যা ঘুমধুম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তুমব্রু হেডম্যান পাড়ার বাসিন্দা।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার দুপুরে ওই যুবক গরু চোরাচালানের উদ্দেশ্যে তুমব্রু সীমান্ত এলাকায় ৩৫নং পিলারের কাছাকাছি কাঁটাতার পেরিয়ে মিয়ানমার সীমান্তের ৩০০ মিটার অভ্যন্তরে প্রবেশ করলে দেশটির সেনাবাহিনী-বিজিপির পুঁতে রাখা ল্যান্ড মাইন বিস্ফোরণে বাম পায়ের হাঁটুর নিচের অংশ পা থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

 

পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, তুমব্রু এলাকার ৩৫নং পিলারের মিয়ানমার সীমান্তে কাঁটাতার পেরুনোর সময় অন্নথাইং তঞ্চঙ্গ্যা নামে এক বাংলাদেশি যুবক আহত হয়েছে। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

 

একুশে সংবাদ.কম/জা.হা