AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চার সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, প্রধান আসামি গ্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,লালমনিরহাট
০৬:৩৭ পিএম, ১৪ আগস্ট, ২০২২
চার সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, প্রধান আসামি গ্রেফতার

ছবি: সংগৃহীত

যমুনা টেলিভিশনের সাংবাদিক আনিছুর রহমান লাডলা, প্রথম আলোর সাংবাদিক আব্দুর রব সুজনসহ চার সাংবাদিকের উপর হামলার ঘটনায় প্রধান আসামি সাহেব মন্ডল (৩৫)কে গ্রেফতার করেছে লালমনিরহাট থানা পুলিশ।

রোববার (১৪ আগষ্ট) বিকেলে লালমনিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম আসামীকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত সাহেব মন্ডল সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজিজার রহমান মন্ডলের ছেলে। 

লালমনিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, আহত যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলার অভিযোগ দায়েরের পর অভিযান শুরু করা হয়। এরপর কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশকে অবগত করে উপজেলার সিঙ্গারডাবরি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 
 
হামলায় আহত প্রথম আলোর সাংবাদিক আব্দুর রব সুজন সংবাদমাধ্যমকে বলেন, পেশাগত দায়িত্ব পালনে আমরা ৪/৫ জন সাংবাদিক লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে গেলে আজিজার রহমান মন্ডলের ছেলে সাহেব মন্ডল হামলা করে মারপিট করে। এসময় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলাকে হত্যার উদ্দেশ্যে তার মাথায় আঘাত করলে তার মাতা ফেটে গুরুতর আহত হয়।
 
তিনি আরও বলেন, হামলাকারীরা ২০/২৫জন থাকায় তারা আমাদের সাথে থাকা ক্যামেরা, ক্যামেরার ট্রাইপোট, মোবাইল ফোন ও হেলমেট নিয়ে যায়। এ ঘটনায় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলার প্রধান আসামী সাহেব আলীকে গ্রেফতার করেছে। এতে আমরা স্বস্তি পেয়েছি কিন্তু সন্তুষ্ট নই। কেননা মামলার আরপ তিনজন নামীয় ও অজ্ঞাত কোন আসামীকে গ্রেফতার করা হয় নাই।

প্রসঙ্গত, গত ১২ আগস্ট বিকেলে লালমনিরহাট কর্মরত প্রথম আলোর প্রতিনিধি আব্দুর রব সুজন,যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, এখন টিভির বকুল এবং ক্যামেরা পার্সন আহসান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির আজিজার রহমান মন্ডলের পরিবার এবং ২০-২১জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ক্যামেরা,মোবাইল, ক্যামেরা স্টান্ড ছিনিয়ে নেয় এবং ছিনিয়ে নেওয়া স্টান্ড দিয়েই হামলা করে সবাইকে আহত করে। এ ঘটনার দিন রাতেই আনিসুর রহমান লাডলা সদর থানা লিখিত অভিযোগ দেয়।পরদিন ১৩ আগস্ট থেকে লালমনিরহাট জেলা শহর সহ বিভিন্ন উপজেলা এবং দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানায় সাংবাদিকবৃন্দ।

লালমনিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এ ঘটনায় লালমনিরহাট থানায় একটি মামলা হয়েছে। প্রধান হামলাকারী সাহেবকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

 

 

একুশে সংবাদ/জা.বা/এস.আই
 

Link copied!