AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নলকূপ দিয়ে উঠছে পানি ও গ্যাস, জ্বলছে আগুন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৮:০৪ পিএম, ১৪ মার্চ, ২০২২
নলকূপ দিয়ে উঠছে পানি ও গ্যাস, জ্বলছে আগুন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে নলকূপে নিজ থেকেই উঠছে পানি। এ ছাড়া পানির সঙ্গে নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস। খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন সেখানে ভিড় জমায়। রোববার (১২ মার্চ) বিকেল থেকে উপজেলার ৮ নং চর এলাহী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পশ্চিম চরযাত্রা গ্রামের আব্দুল জব্বারের বাড়িতে বসানো টিউবওয়েলে এ রকম ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, টিউবওয়েল থেকে অনবরত পানি বের হওয়া ও গ্যাস বের হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। তারা এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।

চর এলাহী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার কামাল উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, কয়েক বছর আগে এ টিউবওয়েল বসানো হয়। দীর্ঘদিন থেকে এ টিউবওয়েল ব্যবহার হয় না। রোববার বিকেলে ওই বাড়ির এক ছেলে টিউবওয়েলের ওপর দিয়ে পানি ঢেলে টিউবওয়েলটি সচল করার চেষ্টা করে। তখন সে পানি ওঠাতে ব্যর্থ হয়।

কিন্তু কিছুক্ষণ পরে ওই টিউবওয়েলের ওপরের মুখ দিয়ে আপনা-আপনি অনবরত পানি বের হওয়া শুরু হয়। একই সঙ্গে পানির ওপরে দেশলাইয়ের কাঠি মারলে দাউদাউ করে আগুন জ্বলে। এমন দৃশ্য দেখতে ভিড় জমাচ্ছে স্থানীয় উৎসুক বাসিন্দারা।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খোরশেদ আলম চৌধুরী  বলেন, ভূগর্ভ থেকে টিউবওয়েলের মধ্য দিয়ে আপনা-আপনি পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা এসে পরীক্ষা-নিরীক্ষা করার পর জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে।

একুশে সংবাদ/এসএস

Link copied!