ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লালপুরে বাংলার ঐতিহ্য লাঠি খেলার মাধ্যমে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা


Ekushey Sangbad
নাটোর প্রতিনিধি 
০৭:১৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
লালপুরে বাংলার ঐতিহ্য লাঠি খেলার মাধ্যমে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা

গ্রাম বাংলার ঐতিহ্য লাঠি খেলার মধ্য দিয়ে   নাটোরের লালপুরে দলীয় মনোনয়নের আশায় ঈশ্বরদী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী  হিসেবে প্রচারণা শুরু করেছে বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম জয়। 

উপজেলার পালিদেহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। বৃষ্টি উপেক্ষা করে উপজেলার বিভিন্ন গ্রামের সব বয়সের নারী ও পুরুষেরা সমাবেত হয় ওই স্কুল মাঠে । ছোট শিশু ও কিশোরদের আনা গুনাই মুখরিত হয়ে উঠে পুরো স্কুলের মাঠ। লাঠি খেলার খেলোয়াড়দের মুখে হুঁ হুঁ শব্দ ও ঢাল সহ বাঁশির বাজনায় এবং  খেলোয়াড়দের নাচের তালে তালে লাঠির খট খট শব্দের আওয়াজে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। এই ব্যতিক্রম আয়োজনে ওই এলাকার মানুষ ও লাঠি খেলার খেলোয়াড়রা আনন্দিত। 

খেলোয়াড়দের ও দর্শকদের উৎসাহ দেওয়ার জন্য মাঠে উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুল ইসলাম জয় । ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তিনি । এবিষয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম জয় বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য লাঠি খেলা কালের পরিবর্তনে বিলীন হয়ে যাচ্ছে । এই খেলা ধরে রাখতে ও মানুষের মনে আনান্দ দিতে লাঠি খেলার আয়োজন করে তাঁর ব্যক্তিগত উদ্যোগে বলে জানান তিনি। 


একুশে সংবাদ/এস/আরিফ