AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভেঙ্গে পড়ল রায়েন্দা সেতু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:২৮ পিএম, ১৭ আগস্ট, ২০২১
ভেঙ্গে পড়ল রায়েন্দা সেতু

নির্মানের ২৫ বছর পর ভেঙ্গে পড়ল বাগেরহাটের শরণখোলা উপেজলার রায়েন্দা বাজার ও খোন্তাকাটা ইউনিয়নের সংযোগ সেতুটি। ১৭ আগষ্ট গভীর রাতে সেতুটি ভেঙ্গে পড়ায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি সহ খাদ্য গুদামের মালামাল সরবারহ ও ইট, বালু, সিমেন্ট সহ বিভিন্ন পন্য পরিবহনের কাজে নিয়োজিত জলযান চলাচলে বিঘ্ন হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আয়ামী লীগ শাসনামলে ১৯৯৬-৯৭ অর্থ বছরে প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে রায়েন্দা খালের ওপর রায়েন্দা ও খোন্তাকাটা ইউনিয়নের সেতুবন্ধন তৈরীতে আরসিসি ঢালাই ও লোহার পিলার, এ্যাঙ্গেল দিয়ে সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের কয়েক বছর পর থেকেই পিলার দূর্বল হয়ে হয়ে পড়ে। কিন্তু কর্তৃপক্ষ সেতুটি মেরামত না করায় ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। পরে ২০২০ সালের মার্চ মাসে ব্রিজটি হঠাৎ একদিকে হেলে পড়ায় উপজেলা প্রশাসন চলাচলের অযোগ্য হিসাবে সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে এবং প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে লোহার অ্যাঙ্গেল ও কাঠের স্লিপার দিয়ে সেতুটির পূর্ব পার্শ্বে নতুন একটি কাঠের পুল নির্মাণ করা হলেও পরিত্যক্ত সেতু দিয়ে জনসাধারনের চলাচল অব্যাহত থাকে।
খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খাঁন মহিউদ্দিন বলেন, গভীর রাতে সেতুটি হঠাৎ ভেঙ্গে পড়ায় জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তবে, খালে নৌকা ও ট্রলার চলাচলে বিঘিত্ন হচ্ছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে অবহিত করা হয়েছে।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, বিষয়টি তিনি জেনেছেন। এ বিষয়ে জরুরী সভা আহ্বান করা হয়েছে। ভাঙ্গা সেতুটি অপসারনে বাগেরহাট জেলা প্রশাসক মহোদয় ও নির্বাহী প্রকৌশল দপ্তরকে অবহিত করা হয়েছে।
শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন (শান্ত) বলেন, সেতুটি রাতে ভেঙ্গে পড়ায় হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি বেড়েছে। এ সমস্যা দূরীকরণে শীগ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

একুশে সংবাদ/এসএম

Link copied!