ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে দিঘলিয়ায়


Ekushey Sangbad
দিঘলিয়া উপজেলা প্রতিনিধি
০১:৩৪ পিএম, ২ জুলাই, ২০২১
মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে দিঘলিয়ায়

বৃহস্পতিবার দিঘলিয়ায় আরো একজন মৃত্যুবরণ করেছেন করোনায় আক্রান্ত হয়ে। এ নিয়ে মোট  মৃত সাতজনের মধ্যে গত ত্রিশ দিনে চারজন। এখন আক্রান্ত ১১৭ জন। তিন জন হাসপাতালে চিকিৎসাধিন আছে। এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নিবাহি কমকর্তা মোঃ মাহবুবুল আলম । 

তবুও কঠোর লকডাউন এবং মুষলধারে বৃষ্টির মধ্যেও চায়ের দোকান খুলে ডজন খানেকের আড্ডা। দোকান সামনে তালা দিয়ে পেছনের দরজা খুলে মোবাইলে লুডো কাম জুয়া খেলা আর চা পান চলছে। এদিকে নদী পারাপারের জন্য খেয়া ঘাট বন্ধ ঘোষণার পরেও গোপনে ইট খোলা বা গোডাউন বা কারো বাড়ীর পিছনে চলছে বেশি যাত্রী ও ডাবল ভাড়া নিয়ে পারাপারের সর্বাত্মক প্রচেষ্টা। এই সবই হচ্ছে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এজন্য জরিমানা দিতে হচ্ছে অনেককে।        

১০ জনের বেশি এক ট্রলারে পার করা বা হওয়া নিষেধ জেনেও সময় বাঁচাতে বা ক্ষমতা দেখাতে আমাদেরই সচেতন জনগন পার হয়ে ছবি তুলে ফেসবুকে স্টাটাস প্রশ্ন করে প্রশাসন করেটা কি। মোবাইলে আলাপ কালে এভাবে ব্যক্ত করেন দিঘলিয়ার মানবিক ইউ এন ও মাহাবুব আলম। 

করোনায় আক্রান্ত হয়েছেন অথচ দোকানে যান চা পান করতে বা বাজার আনতে। তার সংস্পর্শে আসা বা পরিবারের সদস্যগন ঘুরে ফিরে বেড়ান। করোনায় সবার অবস্থা খারাপ। কাউকে শাস্তি প্রদান করলে নিজেরই কষ্ট লাগে কিন্তু উপায় কি?
দয়া করে কয়েকটি দিন ধৈর্য্য ধারণ করে ঘরে থাকুন। প্রশাসন পুলিশ আর্মি বিজিবি আনসার কিছুই যথেষ্ট নয়  শুধু জনগনের সদিচ্ছাই পারে অবস্থার উন্নতি করতে। এভাবেই দিঘলিয়ার সকল জনগণের কাছে নিজের সুরক্ষা নিজেকেই করতে হবে তাই ঘরে থাকার আহবান জানান।            

 


একুশে সংবাদ/রাজিব/প