ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

লকডাউনে বৃদ্ধা মায়েদের পাশে নন্দিতা সুরক্ষা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৯ পিএম, ১৫ এপ্রিল, ২০২১
লকডাউনে বৃদ্ধা মায়েদের পাশে নন্দিতা সুরক্ষা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে দ্বিতীয় দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন। আর এই লকডাউনের সময় ফরিদপুরের দরিদ্র ও অসহায় বৃদ্ধা নারীদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন নন্দিতা সুরক্ষা।

লাইফ প্লাস অর্গানাইজেশনের অর্থায়নে স্বেচ্ছাসেবী সংগঠন নন্দিতা সুরক্ষার কর্মীরা বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ৬০ জন বৃদ্ধার হাতে ইফতারসামগ্রী তুলে দেন।

আয়োজনটি ছিল কেবল বৃদ্ধা মায়েদের জন্য। যাদের সন্তান নেই বা সন্তানেরা তাদের ভরণপোষণ দেন না, তাদের জন্য। নন্দিতা সুরক্ষার কর্মীরা এবার এসব মায়ের হাতে ইফতারসামগ্রী তুলে দেন

নন্দিতা সুরক্ষার সভাপতি তাহিয়াতুল জান্নাত রেবা বলেন, লকডাউনের এই সময়টায় আমাদের আশপাশের নিম্ন আয়ের দিনমজুর শ্রেণির মানুষদের ঘরে খাবার থাকে না। অন্যদিকে বয়োবৃদ্ধ মা-বাবার জন্যও সহনশীল থাকে না অনেক সন্তান।

তিনি আরও জানান, লাইফ প্লাসের অর্থায়নে নন্দিতা সুরক্ষা এবার তালিকা করেছে সেসব মায়ের, যাদের অনেকের সন্তান রিকশাচালক বা দিনমজুর। তারা নিজের সংসার চালিয়ে তাদের মা-বাবার ভরণপোষণ দিতে পারেন না বা দিতে চান না।

আবার অনেকের উপার্জনক্ষম ছেলেসন্তান নেই বা কেউ নিঃসন্তান, রমজান মাসের উপহার হিসেবে সেসব বৃদ্ধা মায়ের হাতে ইফতারসামগ্রী তুলে দেওয়া হয়েছে বলে জানান তিনি।