AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নকল কফি বিক্রির অভিযোগে তিন দোকানকে জরিমানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৩৩ পিএম, ৯ মে, ২০২৪
নকল কফি বিক্রির অভিযোগে তিন দোকানকে জরিমানা

নামিদামি ব্রান্ডের মোড়কে নকল কফি বিক্রি হচ্ছে রাজধানীর বিভিন্ন দোকানে। এসব দোকানে অভিযান চালিয়ে প্রায় ১২০ টি নকল কফির জার জব্দ করে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। নকল কফি তৈরির আস্তানা খুঁজে বের করার আশ্বাস দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (৯ মে) রাজধানীর কারওয়ানবাজারে এ অভিযান চালায় ভোক্তা অধিকার।

কফিতে হারিয়ে যায় শরীরের ক্লান্তি কিংবা অবসাদ। নিমিষেই চাঙা করে তোলে শরীর ও মন। উন্নতি ঘটে মানসিক শক্তির। তবে, সেই কফিই যদি হয়ে যায় স্বাস্থ্যঝুঁকির কারণ।

বিদেশ থেকে আসা নামিদামী ব্রান্ডের কফির মোড়কে বিক্রি হচ্ছে নকল কফি। ভোক্তা অধিকারের তথ্য বলছে, রাজধানীর বিভিন্ন দোকানেই ছড়িয়ে পরেছে নকল কফি।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস বলেন, ভোক্তা অধিকার আইন অনুযায়ী কারওয়ানবাজারের তিনটি দোকানকে নকল কফি বিক্রির জন্য ৮০ হাজার টাকা জরিমানা করেছে।

তিনি আরও বলেন, আগামীতে রাজধানীর অন্যান্য বাজারেও অভিযান চালানো হবে। নকল কফি তৈরির আস্তানা খুঁজে বের করতে কাজ করবে ভোক্তা অধিকার।

ছড়িয়ে পড়া নকল কফি কেনা থেকে বিরত থাকতে বিভিন্ন পরামর্শও দেয় সংস্থাটি। বিকাশ চন্দ্র দাস বলেন, কফি কেনার আগে বিএসটিআইয়ের সিল দেখে নিতে হবে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 

Link copied!