AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জবি রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের নেতৃত্বে তানভীর ও তন্ময়


Ekushey Sangbad
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
০৫:২৬ পিএম, ২৩ অক্টোবর, ২০২৩
জবি রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের নেতৃত্বে তানভীর ও তন্ময়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরাম (PSDF)- এর পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। 

গত ১২ অক্টোবর (বৃহস্পতিবার) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মেজবা-উল-আজম সওদাগর কর্তৃক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়। কমিটিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোঃ শাহাদাত হোসেন সরকারকে সভাপতি এবং তন্ময় সরকারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে । 

এছাড়া এ কমিটিতে রয়েছে সহ-সভাপতি হিসেবে  শাহী আল তানভীর হাসানাত, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অপু রাণী পিংকি এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে তসলিম জাহান মুন।

সংগঠনের নতুন সভাপতি বলেন, "প্রথমেই ধন্যবাদ জ্ঞাপন করি পূর্ববর্তী সকল কমিটির ভাইয়া ও আপুদের যারা আমাদের জন্য এতো সুন্দর প্লাটফর্ম তৈরি করে গিয়েছেন ও কৃতজ্ঞতা প্রকাশ করি আমাদের ডিপার্টমেন্ট চেয়ারম্যান স্যার, জনাব মেজবাহ উল সওদাগর,  সম্মানিত মডারেটর ড. নিবেদিতয় রায় সহ সকলে শিক্ষকদের,  যাঁরা সব সময় পলিটিক্যাল সাইন্স ডিবেটিং ফোরামকে পৃষ্ঠপোষকতা করে এসেছে।"

তিনি আরো বলেন, "নব - নির্বাচিত সভাপতি হিসেবে আমার প্রধান লক্ষ্য হলো সম্মিলিত ভাবে একাডেমিক পড়ালেখা পাশাপাশি এক্সট্রা কারিকুলার হিসেবে যুক্তিনির্ভর কথোপকথন চর্চার মাধ্যম হিসেবে  বিতর্ক চর্চা করা ও বিভাগের   শিক্ষার্থীদের মাঝে তা ছড়িয়ে দেওয়া জন্য কর্মশালা ও সাপ্তাহিক সেশন নিয়মিত ভাবে আয়োজন করা এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে  মানসম্মত  বিতর্কিক তৈরিতে সর্বোচ্চ চেষ্টা করা।"

সাধারন সম্পাদক তন্ময় সরকার বলেন, "রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে আমি নিজেকে খুবই গর্বিত এবং ধন্য। রাষ্ট্রবিজ্ঞান ডিবেটিং ফোরামের সাথে যুক্ত সকল সিনিয়র, জুনিয়র, শিক্ষকগণ এবং মডারেটর ম্যামকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিতর্ক আসলে যুক্তির খেলা। একজন বিতার্কিকের সবচেয়ে বড় শক্তি হলো যুক্তি, সৃজনশীলতা এবং উপস্থিত বুদ্ধি। বিতর্কের মাধ্যমে ব্যক্তির চিন্তাশক্তি বাড়ে, কথা-বার্তা, চাল চলনে তার যুক্তিবাদী মননশীলতা তৈরি হয়। এভাবেই মানুষ ব্যক্তিজীবনে পূর্ণতা পায়। আমার প্রধান লক্ষ্য হলো কিভাবে আমার সংগঠনকে আরো গতিশীল ও উন্নত করা যায় বিতার্কিকদের আত্ম উন্নয়ন করা যায়। সেই লক্ষ্য প্রতি সপ্তাহে অন্তত দুই করে সেশন পরিচালনা করার চেষ্টা করবো। নিয়মিত বিতর্ক চর্চার মাধ্যমে ফোরামের সকল বিতার্কিকদের সেরা পর্যায়ে নিয়ে যাওয়া এবং অন্যদের বিতর্কে উৎসাহিত করার লক্ষ্যে সর্বোচ্চ কাজ করে যাবো।"

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!