AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজে চলছে বাঁধনের রক্তদাতা রেজিষ্ট্রেশন সপ্তাহ


সোহরাওয়ার্দী কলেজে চলছে বাঁধনের রক্তদাতা রেজিষ্ট্রেশন সপ্তাহ

"বাঁধন অ্যাপে তথ্যদান, সহজ করবে রক্তদান" এই স্লোগানকে সাথে নিয়ে সারা দেশব্যাপী চলমান বাঁধনের ‍‍`রক্তদাতা রেজিষ্ট্রেশন সপ্তাহ‍‍` ক্যাম্পেইনে বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট (ঢাকা সিটি জোন) স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে।

 

রোববার (৪ জুন) ক্যাম্পেইনটি শুরু হয়েছে যা আগামী ১০ জুন ২০২৩ খ্রি. পর্যন্ত চলবে। রক্তদান কার্যক্রমকে আরও সহজ ও আধুনিকায়ন করার লক্ষ্যে বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) এর কেন্দ্রীয় পরিষদ কর্তৃক পরিকল্পনাটি গ্রহণ করা হয়েছে।

 

১৯৯৭ সালের ২৪ অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে বাঁধনের যাত্রা শুরু হলেও বর্তমানে দেশের ৫৪টি জেলায় বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের ৭৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪১টি ইউনিট ও ২ টি পরিবার নিয়ে কাজ করছে সংগঠনটি।

 

বাঁধনের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে কেন্দ্রীয় কমিটি রক্তদান কার্যক্রমকে আরও আধুনিকায়নের লক্ষ্যে এপ্স বের করার ঘোষণা দেয় যেখানে প্রতিটি ইউনিটের সদস্য, কর্মী ও রক্তদাতাদের রক্তের গ্রুপ, যোগাযোগ নাম্বার সহ প্রয়োজনীয় তথ্য থাকবে। এতে করে যে কেউই রক্তের প্রয়োজনে খুব সহজেই এপ্স থেকে কাঙ্খিত রক্তদাতা খুঁজে পাবে।

 

উক্ত পরিকল্পনাকে বাস্তবায়ন করতে পর্যাপ্ত ডাটাবেজ তৈরির জন্য কেন্দ্রীয় পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ৪ জুন থেকে ১০ জুন রক্তদাতা রেজিষ্ট্রেশন সপ্তাহ চলছে যেখানে বাঁধনের প্রতিটি ইউনিট তাদের নিজস্ব ক্যাম্পাসে ক্যাম্পেইন চালিয়ে বাঁধন ওয়েবসাইটে রক্তদাতাদের প্রয়োজনীয় তথ্য আপলোড করছে।

 

বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর সাধারণ সম্পাদক জাহিদ হাসান বলেন, "আমরা গত ৪ জুন থেকে প্রতিদিন ক্যাম্পেইন করছি। অতিরিক্ত গরম হওয়ায় ক্যাম্পাসে অনেক কম শিক্ষার্থীর আগমন হচ্ছে বিধায় আমরা আশানুরূপ রক্তদাতা রেজিষ্ট্রেশন করতে পাচ্ছি না। তবে আমরা আশাবাদী, ইনশাআল্লাহ বাকি দিনগুলোতে পর্যাপ্ত রক্তদাতা রেজিষ্ট্রেশন করতে পারবো।"

 

একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

Link copied!