AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সোহরাওয়ার্দী কলেজে বিশ্ব পরিবেশ দিবস পালন


সোহরাওয়ার্দী কলেজে বিশ্ব পরিবেশ দিবস পালন

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ‘প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে‍‍` প্রতিপাদ্যে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে।

 

সোমবার (০৫ জুন) রোভার স্কাউটস গ্রুপের উদ্যোগে কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ করে দিবসটি পালিত হয়।

এদিন বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর এবং রোভার স্কাউটস গ্রুপের দায়িত্বরত শিক্ষক তহমিনা রশিদসহ অন্যান্য শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

 

বৃক্ষরোপণ কর্মসূচির পাশাপাশি রোভারগণ প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনতে বিভিন্ন সচেতনতামূলক পোস্টার করেন এবং শিক্ষার্থী, রিক্সাচালক, সাধারণ জনগণের মাঝে ও ক্যাম্পাস সংলগ্ন বিভিন্ন দোকানসমূহতে গিয়ে প্লাস্টিক ব্যবহারের ক্ষতিকর দিকসমূহ তলে ধরেন।

 

সহকারী রোভার মেট ননী গোপাল সাহা বলেন, প্রাকৃতিক ভারসাম্য ঠিকমতো বজায় রেখে মানুষ যাতে এই পৃথিবীর বুকে অন্যান্য সমস্ত জীবের সাথে একাত্ম হয়ে এক সুন্দর পরিবেশে বেঁচে থাকে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করাই বিশ্ব পরিবেশ দিবসের উদ্দেশ্য।

 

প্রসঙ্গত, বিশ্ব পরিবেশ দিবস (সংক্ষেপে WED) প্রতি বছর ৫ জুন বিশ্বব্যাপী পরিবেশ সচেতনতার লক্ষ্যে এ দিবসটি পালিত হয়। ১৯৭২ খ্রিষ্টাব্দের আজকের এ দিনেই জাতিসংঘের মানবিক পরিবেশ কনফারেন্স (United Nations Conference on the Human Environment) শুরু হয়েছিল।

 

একুশে সংবাদ.কম/জা.হা/বিএস

Link copied!