AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
শিক্ষা সপ্তাহ ও ক্লাব ফেস্টিভ্যাল-২০২৩

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের মুখরিত প্রাঙ্গণ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪০ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩
সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের মুখরিত প্রাঙ্গণ

দেশসেরা সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে আজ ২৫ জানুয়ারি ২০২৩ শিক্ষা সপ্তাহ ও ক্লাব ফেস্টিভ্যালের উদ্বোধন করেন ঢাকা-৫ আসন-এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু।

 

চার দিনব্যাপী অনুষ্ঠানের আহবায়ক দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মো. সোহরাব হোসেন অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব পালন করেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা। অনুষ্ঠান শুরু হয় পবিত্র কুরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে। আজ ছিল সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু এর শুভ জন্মদিন। সে উপলক্ষ্যে আনুষ্ঠানিকভাবে কেক কাটার মধ্য দিয়ে শিক্ষা সপ্তাহ ও ক্লাব ফেস্টিভ্যাল তার অনুষ্ঠানমালা পরিবেশন করতে শুরু করে।

 

শিক্ষা সপ্তাহ ও ক্লাব ফেস্টিভ্যালে ১২ টি ক্লাব অংশগ্রহণ করে। ক্লাবগুলোর মধ্যে ডিবেট ক্লাব, আর্ট এন্ড কালচারাল ক্লাব, ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব, স্কাউট, কম্পিউটার ক্লাব, স্বদেশ ও বিশ্ব ভাবনা ক্লাব উল্লেখযোগ্য।

 

অনুষ্ঠানসূচি মোতাবেক শিক্ষা সপ্তাহে প্রতিদিন সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ফেস্টিভ্যালের অনুষ্ঠানমালা চলমান থাকবে।

 

ফেস্টিভ্যালের প্রতিটি ক্লাবের প্রদর্শনী স্টল আছে এবং প্রাঙ্গন এখন শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকে ভরপুর। সমবেত সকলের উদ্দেশ্যে সংসদ সদস্য বলেন, প্রতিষ্ঠানের প্রিন্সিপাল, শিক্ষক, শিক্ষার্থীদের ভালোবাসায় আমি অভিভূত। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশ বিদেশে খ্যাতনামা শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করছে ও যারা বেরিয়ে গেছে তারাও দেশ ও দেশের বাইরে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত আছে। বর্তমান ও প্রাক্তন সকল শিক্ষার্থীর জন্য আমার অকুণ্ঠ দোয়া ও ভালোবাসা।

 

প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বক্তব্যের শুরুতেই মাননীয় সংসদ সদস্য ও প্রধান অতিথিকে জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং একই সাথে তার সর্বাঙ্গীন কল্যাণ কামনা করেন।

 

শিক্ষা সপ্তাহ ও ক্লাব ভ্যাস্টিভ্যালের আলোকপাত করতে গিয়ে প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, আজও প্রমাণিত হলো, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ দেশসেরা। শিক্ষার্থীদের আয়োজন, আগ্রহ ও অংশগ্রহণে আমি খুবই আনন্দিত। সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ শিক্ষা ও সংস্কৃতি নিয়ে সমান তালে এগিয়ে যাবে- কোন বাধাই তাকে রোধ করতে পারবে না। তিনি কোন কবিতার পঙক্তি বিশেষ আবৃত্তি করে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উৎসাহিত ও উজ্জীবিত করেন। কবিতায় তিনি বলেন, “আজ নতুন সূর্যোদয়, আজ প্রাণের হবে জয়।”

 

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান আলহাজ্ব সামসুদ্দিন ভূইয়া সেন্টু বলেন, এতগুলো ক্লাবের উদ্যোগে প্রতিষ্ঠান প্রাঙ্গনে শিক্ষা সপ্তাহ ও ফেস্টিভ্যাল, সত্যিই আমাকে অভিভূত করেছে। ঠিক কথাটি না বললেই নয়, প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লার পক্ষে সত্যিই অনেক কিছু সম্ভব। আমি প্রিন্সিপাল, শিক্ষক, শিক্ষার্থী ও ক্লাবগুলোর সাথে যারা যুক্ত আছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি বিশ্বাস করি, সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এগিয়ে যাবে বহুদূর।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/এসএপি
 

Link copied!