AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিজস্ব পোশাক ও নাম্বারপ্লেট পেল জাবির রিকশাচালকরা


নিজস্ব পোশাক ও নাম্বারপ্লেট পেল জাবির রিকশাচালকরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রিকশাচালকদের মধ্যে নাম্বারপ্লেট ও ড্রেসকোড বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বুধবার (১১ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের এটেস্ট শাখায় এসব সামগ্রী বিতরণ করা হয়।

 

সুশৃঙ্খল রিকশা পরিবহন ব্যবস্থা ও চালকদের সহজে চিহ্নিতকরণের জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে এটেস্ট শাখা কর্তৃপক্ষ। প্রাথমিক পর্যায়ে নির্দিষ্ট ফি জমা দিয়ে রেজিস্ট্রেশনের মাধ্যমে ৩০৯ জন চালককে এ ব্যবস্থার আওতায় আনা হয়েছে।

 

এ বিষয়ে ডেপুটি রেজিস্ট্রার (এটেস্ট) মো. আব্দুর রহমান বাবুল বলেন, প্রত্যেক বিষয় নির্দিষ্ট কর্মপরিকল্পনার মধ্য দিয়ে চালিত হয়। আমরাও সুশৃঙ্খল পরিবহন ব্যবস্থার স্বার্থে এ ব্যবস্থা গ্রহণ  করেছি। অনেক সময় রিকশাচালকদের বিরুদ্ধে অভিযোগ আসে। সেই সমস্ত অপরাধী চালকদের যেন সহজে চিহ্নিত করা যায় সে প্রেক্ষিতে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

তিনি আরও বলেন, আপাতত ৩০৯ জনকে নাম্বারপ্লেট ও ড্রেসকোড দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের ড্রাইভিং লাইসেন্স ও রিকশা রং করে দেয়া হবে এবং যদি প্রয়োজন হয় তাহলে রেজিস্ট্রেশনের আওতায় আমাদের আরও রিকসা নেয়ার পরিকল্পনা আছে। 

 

রিকশা চালক মোকসেদ আলী বলেন, পয়সা দিয়া রেজিস্ট্রেশন করে নাম্বারপ্লেট নিলাম। কিন্তু এই ক্যাম্পাসে তো অনেক রিকশা। বেশিরভাগ রিকশা তো রেজিস্ট্রেশ করা হয় নাই। তাইলে তারা এমনি এমনি রিকশা চালাবে। এতে তো আমাদের কোনো লাভ নাই। বরং আমরাই যাত্রী কম পাব। তাই রেজিস্ট্রেশন বিহীন চালকদের বিরুদ্ধে কর্তৃপক্ষকে নেয়ার আহবান জানাই।

 

একুশে সংবাদ.কম/আ.র.প্র/জাহাঙ্গীর

Link copied!